১৭ আগস্ট, ২০২২ ১৮:৫২

চা শ্রমিকদের কর্মবিরতি অব্যাহত

নিজস্ব প্রতিবেদক, সিলেট

চা শ্রমিকদের কর্মবিরতি অব্যাহত

দৈনিক মজুরি ৩০০ টাকায় উন্নত করার দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন সিলেটের চা শ্রমিকরা। আজ বুধবারও কাজে যোগ না দিয়ে চা শ্রমিকরা পূর্ণদিবস কর্মবিরতি পালন করেন। এছাড়া তারা সিলেট বিমানবন্দর সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন।

 আজ বুধবার সকাল ১১টার দিকে মালনীছড়া চা বাগান মন্দিরের সামনে এসে জড়ো হন শ্রমিকরা। দুপুর ১২টার দিকে সেখান থেকে মিছিল বের করেন চা শ্রমিকরা। কিছুক্ষণ পর মিছিলটিতে এসে যোগ দেন লাক্কাতুড়া বাগানের চা শ্রমিকরা। মিছিলটি লাক্কাতুড়া এলাকায় আসার পর চা শ্রমিকরা বিমানবন্দর সড়ক অবরোধ করেন। কিছুক্ষণ অবরোধের পর চা শ্রমিকরা লাক্কাতুড়া বাগানের দিকে ফিরে যান।
 
কর্মসূচিতে অংশ নেওয়া চা শ্রমিকরা বলেন-‘আমরা কাজ করতে প্রস্তুত। কিন্তু আমাদের প্রাপ্য মজুরি দিতে হবে। দীর্ঘদিন ধরে চা-শ্রমিকেরা বঞ্চিত হয়ে আসছেন। মজুরি, চিকিৎসা, শিক্ষা, বাসস্থানসহ বিভিন্ন দিকে আমাদের পিছিয়ে রাখা হয়েছে। এখন আমরা আমাদের ন্যায্য মজুরি চাইছি।’

প্রসঙ্গত, চা শ্রমিকরা বর্তমানে দৈনিক মজুরি পেয়ে থাকেন ১২০ টাকা। নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির কারণে শ্রমিকরা মজুরি ৩০০ টাকা মজুরি দাবি করেন। এই দাবিতে তারা গত পাঁচ দিন থেকে টানা কর্মবিরতিসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। চলমান সংকট নিরসনে গত মঙ্গলবার শ্রমিকদের সাথে বৈঠক করেন শ্রম অধিদপ্তরের একটি প্রতিনিধি দল। বৈঠক ফলপ্রসূ না হওয়ায় শ্রমিকরা তাদের আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর