১৩ সেপ্টেম্বর, ২০২২ ১৬:১৮

সুন্দরবনে বিষ দিয়ে মাছ আহরণকালে ৮ জেলে আটক

বাগেরহাট প্রতিনিধি

সুন্দরবনে বিষ দিয়ে মাছ আহরণকালে ৮ জেলে আটক

বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের হারবাড়ীয়া এলাকার বেরীর খালে বিষ দিয়ে মাছ আহরণকালে আট জেলেকে আটক করেছে বন বিভাগ।

মঙ্গলবার দুপুরে চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. শহিদুল ইসলাম হাওলাদারের নেতৃত্বে জেলেদের আটককালে বিষ দিয়ে আহরণ করা ৫ কেজি চিংড়ি, ৩ বোতল কিটনাশক, ৪টি জাল ও ৩টি নৌকা জব্দ করা হয়েছে।

আটক জেলারা হলেন বাগেরহাটের রামপাল উপজেলার আবু বকর মল্লিক (৫৮), কেরামত আলী (৫৫), মাহফুজ মল্লিক (২৫), টুটুল (২২), জাকির শেখ (২২). আবু বকর সিদ্দিক (২১), সোহেল হাওলাদা (২০) ও বাগেরহাট সদরের মো. আদম (২০)। 

চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. শহিদুল ইসলাম হাওলাদার জানান, নিম্নচাপের কারণে বৈরি আবহওয়ার মধ্যেও মঙ্গলবার সকালে সুন্দরবনের প্রাণপ্রকৃতি রক্ষায় স্মার্ট পেট্রোলিং টিমসহ হারবাড়ীয়ার বনরক্ষীদের নিয়ে টহলে বের হই। নিয়মিত টহলদান কালে দুপুরে চাঁদপাই রেঞ্জের হারবাড়ীয়া এলাকার বেরীর খাল এলাকায় পৌঁছালে ৩টি নৌকাসহ জেলেদের দেখতে পাওয়া যায়। এ সময়ে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ৮ জেলেকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিষ দিয়ে আহরণ করা ৫ কেজি চিংড়ি, ৩ বোতল কিটনাশক, ৪টি জাল ও ৩টি নৌকা জব্দ করা হয়। 

আটক জেলেদের মধ্যে সাত জনের বাড়ি বাগেরহাটের রামপাল উপজেলায় ও একজনের বাড়ি বাগেরহাট সদর উপজেলায়। আটককৃতদের নামে বন আইনে মামলা দিয়ে বাগেরহাট আদালতে পাঠানো হবে বলেও জানান এই বন কর্মকর্তা। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর