২ ডিসেম্বর, ২০২২ ১৭:২২

রাজশাহীতে বিএনপির সমাবেশে যেতে বগুড়ায় বাধার মুখে নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

রাজশাহীতে বিএনপির সমাবেশে যেতে বগুড়ায় বাধার মুখে নেতাকর্মীরা

রাজশাহী বিভাগীয় সমাবেশে যোগ দিতে নেতাকর্মীদের মোটরসাইকেল বহর।

বিএনপির রাজশাহী বিভাগীয় মহাসমাবেশ সফল করতে যাওয়ার পথে বগুড়ার বিএনপির নেতাকর্মীদের পুলিশের বাধার মুখে পড়তে হয়েছে বলে দাবি করছেন তারা। পরিবহন ধর্মঘটের কারণে বিকল্প ভাবে মোটরসাইকেল বহর নিয়ে যাবার পথে পুলিশি বাধার মুখে পড়েন জেলা বিএনপির নেতাকর্মীরা। এ সময় তাদের ১০টি মোটরসাইকেল এর কাগজপত্র না থাকায় জব্দ করেছে পুলিশ। 

শুক্রবার বেলা ১২টায় বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার সারপুকুর ও কাহালুর বীরকেদার এলাকার বগুড়া নওগাঁ মহাসড়কে এ ঘটনা ঘটে। 

বগুড়া জেলা বিএনপির সভাপতি ও পৌর মেয়র রেজাউল করিম বাদশা জানান, আগামীকাল বিএনপির রাজশাহী মহাসমাবেশ। এ সমাবেশ সফল করতে আমরা মোটরসাইকেল যোগে সমাবেশের উদ্দেশ্যে রওয়ানা হয়েছি। কিন্তু পুলিশ ব্যারিকেড দিয়ে বিভিন্ন স্থানে ৪ শত থেকে ৫ শতাধিক মোটরসাইকেল বহর আটকে রাখে। এ সময় অনেক নেতাকর্মীদের মোটরসাইকেল জব্দও করা হয়েছে। এরপরও নেতাকর্মীরা থেমে নেই। বিকল্প উপায়ে সমাবেশ স্থলে পৌঁছানোর চেষ্টা করছে। যত বাধাই আসুক আমরা এই সমাবেশ সফক করবই। 

তিনি আরো বলেন, বগুড়া শহরে কোন বাধার সম্মুখীন না হলেও পথে নানা জায়গায় চেকপোস্টের নামে আমাদের হয়রানি করা হচ্ছে। দুপচাঁচিয়ার সাহারপুকুরে আসার পরে কাগজপত্র চেকিং এর নামে আমাদের হয়রানি করা হয়। পুলিশ নিজেরাই রাস্তায় ব্যারিকেড দিয়ে আমাদের আটকায়। ছেড়ে দেওয়ার পরেও এখনো নিশ্চিত না যে সমাবেশ যোগ দিতে পারবে নেতাকর্মীরা। 

বগুড়া-৬ (সদর) আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ জানান, শান্তিপূর্ণভাবে রাজশাহীর সমাবেশে যোগ দেওয়ার জন্য নেতাকর্মীরা বের হয়েছে। পথে পথে পুলিশ ও আওয়ামী লীগ বাধা দিয়ে আমাদের হয়রানি করছে। আমাদের অসংখ্য নেতাকর্মীর মোটরসাইকেল জব্দ করেছে পুলিশ। বগুড়ায় বিএনপির জন্ম। বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান বগুড়ার সন্তান। তার আদর্শের সৈনিক হিসেবে বগুড়া থেকে রাজশাহীর মহাসমাবেশে সবচেয়ে বেশি নেতাকর্মী ও বিএনপির সমর্থকরা এসেছে। তারা গত এক সপ্তাহ ধরে বিভিন্ন উপায়ে রাজশাহীতে পৌঁছেছে। 

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদ জানান, আইনের বাহিরে পুলিশ কোন কাজ করছে না। সমাবেশকে ঘিরে বিএনপির কোন নেতাকর্মীদের বাধা দেয়া হয়নি। কাউকে হয়রানি করা পুলিশের কাজ নয়। তবে অবৈধ মোটরসাইকেল বা যানবাহন থাকলে সে বিষয়ে আইনি ব্যবস্থা নেয়া হবে। বগুড়ায় যে কেউ নাশকতা, ভাংচুর ও অগ্নিসংযোগ করার চেষ্টা করলে পুলিশ তা কঠোর হস্তে দমন করবে।  

উল্লেখ্য, আগামীকাল ৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় মহাসমাবেশে অংশ নিতে সকাল থেকে বগুড়া বিএনপির ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা পৃথক পৃথকভাবে মোটরসাইকেল বহর নিয়ে যেতে শুরু করে। শুক্রবার সকাল ১০টা থেকে বিভিন্ন সড়ক ধরে সংগঠনটির শতশত নেতাকর্মীরা মোটরসাইকেল যোগে অংশ নিচ্ছেন।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর