৩ ডিসেম্বর, ২০২২ ২১:৩৮

রুমা-রোয়াংছড়ি ও থানচিতে ভ্রমণ নিষেধাজ্ঞার মেয়াদ বাড়লো

বান্দরবান প্রতিনিধি

রুমা-রোয়াংছড়ি ও থানচিতে ভ্রমণ নিষেধাজ্ঞার মেয়াদ বাড়লো

ফাইল ছবি

বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় দেশি-বিদেশি পর্যটক ভ্রমণের উপর নিষেধাজ্ঞার মেয়াদ ১১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। 

শনিবার বান্দরবান জেলা প্রশাসনের জারি করা এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। জেলা ম্যাজিস্ট্রেট ইয়াসমিন পারভীন তিবরীজি এ গণবিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন। 

এর আগে গত ২৭ নভেম্বর সবশেষ জারি করা গণবিজ্ঞপ্তিতে কেবলমাত্র রুমা ও রোয়াংছড়ি উপজেলায় পর্যটকদের ভ্রমণের উপর ৪ ডিসেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা বহাল ছিল। শনিবার প্রকাশিত গণবিজ্ঞপ্তিতে থানচি উপজেলাকেও নিষেধাজ্ঞার আওতায় যুক্ত করা হয়। 

জেলা ম্যাজিস্ট্রেটের গণবিজ্ঞপ্তিতে বলা হয়, সন্ত্রাস বিরোধী অভিযান চলমান থাকায় নিরাপত্তাজনিত কারণে আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত বান্দরবান জেলার রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় দেশি-বিদেশি সব ধরনের পর্যটক ভ্রমণের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হলো। তবে এই তিনটি উপজেলা ছাড়া জেলার অপর ৪টি উপজেলায় ভ্রমণ করার ক্ষেত্রে কোন বাধা নেই।

গত ১৮ অক্টোবর বান্দরবানের পর্যটন সমৃদ্ধ এলাকাগুলোতে ভ্রমণের উপর নিষেধাজ্ঞা জারি থাকায় এই অঞ্চলে পর্যটন শিল্প মারাত্মক হুমকির মুখে পড়েছে বলে পর্যটক সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা জানিয়েছেন।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর