৬ ডিসেম্বর, ২০২২ ১৬:২১

আখাউড়া মুক্ত দিবস পালিত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

আখাউড়া মুক্ত দিবস পালিত

ব্রাহ্মণবাড়িয়ায় আখাউড়া মুক্ত দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সন্তান কমিটির উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরের স্মৃতি সৌধ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। উপজেলা প্রশাসন, বীর মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধার সন্তান, শিক্ষক-ছাত্র-ছাত্রীরা পুষ্পস্তবক অর্পণ করেন। 

পরে একটি বর্ণ্যাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি পৌর শহরের সড়ক বাজার উপজেলা প্রধান ডাকঘরের সামনে গিয়ে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা  উত্তোলন করেন। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এসব কর্মসূচিতে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার অংগ্যজাই মারমা, পৌর মেয়র মো. তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন সফিক আলেয়া, থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আসাদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা জামশেদ শাহ, বীর মুক্তিযোদ্ধা বাহার মালদার, যুবলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল মমিন বাবুল, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাখাওয়াত হোসেন খান স্বাধীন, দিপঙ্কর ঘোষ নয়ন, এবিএম সাঈদ হোসেন লিটন, জিয়াউল হক খাদেম প্রমুখ।

উল্লেখ্য, ১৯৭১ সালের ৬ ডিসেম্বর পাকিস্তান হানাদার বাহিনীর কবল থেকে রক্তক্ষয়ী সংঘর্ষের মধ্য দিয়ে আখাউড়া মুক্ত হয়। বীর মুক্তিযোদ্ধারা অসীম সাহসীকতার সঙ্গে পাকিস্তান হানাদার বাহিনীকে পরজিত করে স্বাধীন বাংলার পতাকা উত্তোলন করেন পৌর শহরের সড়ক বাজার পোষ্ট অফিসের সামনে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর