৪ ফেব্রুয়ারি, ২০২৩ ১৪:৪২

বুড়িমারী স্থলবন্দরে শ্রমিকদের ৬ দফা দাবিতে বিক্ষোপ ও কর্মবিরতি

লালমনিরহাট প্রতিনিধি

বুড়িমারী স্থলবন্দরে শ্রমিকদের ৬ দফা দাবিতে বিক্ষোপ ও কর্মবিরতি

বুড়িমারী স্থলবন্দরে শ্রমিকদের বিক্ষোপ

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে শ্রমিকরা ৬ দফা দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ ও কর্মবিরতি শুরু করেছেন।

শনিবার সকাল থেকে শুরু হওয়া বিক্ষোভ ও কর্মবিরতি চলে দুপুর পর্যন্ত। এ সময় বুড়িমারী-লালমনিরহাট মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়। শ্রমিকদের কর্মবিরতিতে কার্যত অচল হয়ে পড়ে বুড়িমারী স্থলবন্দর।

শ্রমিকদের দাবি, ভারত-বাংলাদেশের ট্রাকের পণ্য লোড-অনলোডে শ্রমিকরা দীর্ঘদিন ধরে তাদের ন্যায্য মজুরি থেকে বঞ্চিত। ২৪ জন শ্রমিক সদার্রের মাধ্যমে শ্রমিকদের মজুরি চলে যায় বিভিন্নজনের কাছে। ফলে শ্রমিকরা তাদের ন্যায্য মজুরির দাবিতে কর্মবিরতির ডাক দেয়। এ সময় তারা বিক্ষোভ মিছিলসহ সড়কও অবরোধ করেন।

বুড়িমারী স্থলবন্দরের শ্রমিক রফিকুল ইসলাম বলেন, মালামাল লোড-আনলোডে যে পরিমাণ মজুরি পাই, তা দিয়ে সংসার চলে না। সংগঠনের নামে আমাদের টাকা হাতিয়ে নিচ্ছে এক শ্রেণির নেতারা। আমাদের ন্যায্য মজুরি দিতে হবে। যে টাকা পাই, তা দিয়ে সংসার চলে না।

এদিকে বুড়িমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তাহাজুল ইসলাম মিঠু শ্রমিকদের প্রতিবাদ সমাবেশে যোগ দেন। তিনি শ্রমিকদের প্রতিশ্রুতি দেন, সন্ধ্যার মধ্যে আলোচনা করে সকল সমস্যার সমাধান করবেন। বুড়িমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের এমন প্রতিশ্রুতি পেয়ে দুপুর একটায় শ্রমিকরা তাদের কর্মবিরতি প্রত্যাহার করে নিজ নিজ কাজে যোগদান করেন।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, শ্রমিকরা বিভিন্ন দাবিতে সড়ক অবরোধসহ সমাবেশ করেন। পরে তাদের মধ্যে সমঝোতা শর্তে শ্রমিকরা তাদের কর্মসূচি প্রত্যাহার করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর