২৮ ফেব্রুয়ারি, ২০২৩ ২১:৫৬

কোম্পানীগঞ্জে মেলায় জুয়ার টাকার ভাগ নিয়ে সংঘর্ষ, আহত ৬

নোয়াখালী প্রতিনিধি

কোম্পানীগঞ্জে মেলায় জুয়ার টাকার ভাগ নিয়ে সংঘর্ষ, আহত ৬

নোয়াখালীর কোম্পানীগঞ্জের চরফকিরা গ্রামে কথিত মেলার নামে অশ্লীল নৃত্য ও জুয়ার আসরের টাকা ভাগ বাটোয়ারা নিয়ে বিরোধের জের ধরে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৬ জন আহত হয়েছে।  

সোমবার রাত পৌনে ১২টার দিকে উপজেলার চরফকিরা গ্রামের মুক্তিযোদ্ধা মেলায় সংঘর্ষে এ ঘটনা ঘটে।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, গত ২৪ ফেব্রুয়ারি রাত থেকেই কোম্পানীগঞ্জ উপজেলার চরফকিরা ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডে মুক্তিযোদ্ধা মেলার নামে এ অশ্লীল নৃত্য ও জুয়ার আসর চলছে। এতে ২০টি  জুয়ার বোর্ড প্রকাশ্যে সামিয়ানা টাঙিয়ে বসানো হয়। জুয়ার বোর্ড থেকে লাখ লাখ টাকা চাঁদা আদায় করে প্রভাবশালীরা। এরমধ্যে পুলিশ, প্রশাসন, স্থানীয় ইউনিয়ন পরিষদের সাবেক এক চেয়ারম্যান শফিকুল ভাগ বাটোয়ারা নিচ্ছেন বলে স্বীকার করেন জুয়াড়িরা। মেলার দায়িত্বে থাকা ভলান্টিয়ারদের টাকা না দেওয়ায় ভলান্টিয়াররা মেলা ভেঙে দেন।    

মিরাজ জানান, মেলার টাকা ভাগ বাটোয়ারা নিয়ে বিরোধ সৃষ্টি হয়। এতে ছাত্রলীগ নেতা লিংকন ও মিল্টনের নেতৃত্বে তাদের অনুসারীরী জুয়ার বোর্ড এবং যাত্রার প্যান্ডেলে হামলা চালায়।  এ সময় হামলাকারীরা জুয়ার বোর্ড থেকে ৩ লাখ টাকা লুট ও যাত্রার মেয়েদের তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে বলেও অভিযোগ করেন তিনি। পরে পুলিশের সহায়তায় তিনিসহ এলাকাবাসী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।  

অভিযোগের বিষয়ে জানতে চাইলে চরফকিরা ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি মাসুদুর রহমান মিল্টন অভিযোগ নাকচ করে দিয়ে বলেন, ভলেন্টিয়ারদের সাথে মেলা কমিটির বিরোধ দেখা দিলে তারা মেলা বন্ধ করে দেয়। এ ঘটনার সঙ্গে তিনি ও লিংকন জড়িত নন।  

চরফকিরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জায়দল হক কচি জানান, গতকাল রাতে মেলায় সমস্যা হয়েছে। মঙ্গলবার দুপুর ১টার দিকে স্থানীয় প্রশাসনকে সাথে নিয়ে মেলা বন্ধ করে দেওয়া হয়েছে।  

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান এ বিষয়ে কিছু জানেন না বলে জানিয়েছেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর