২ মার্চ, ২০২৩ ১৪:৪৮

আনসার কর্মকর্তাদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

গাজীপুর প্রতিনিধি

আনসার কর্মকর্তাদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৮তম বিসিএস (আনসার) কর্মকর্তাদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে গাজীপুরের সফিপুরে আনসার-ভিডিপি একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম আমিনুল হক। 

অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি একটি সুসজ্জিত খোলা জিপে প্যারেড পরিদর্শন করেন। পরে প্রশিক্ষণার্থী কর্মকর্তারা ছয় সারিতে মার্চ পাস্ট করে প্রধান অতিথিকে অভিবাদন জানায়। বাহিনীর মহাপরিচালক প্রশিক্ষণার্থী কর্মকর্তাদের অভিবাদন গ্রহণ করেন ও দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

এসময় বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক খোন্দকার ফরিদ হাসানসহ উপমহাপরিচালকবৃন্দ, ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট, পরিচালকবৃন্দসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণ সমাপনী ড্রিলে শ্রেষ্ঠ সহকারী পরিচালক অমিত হাসান, ফায়ারে শ্রেষ্ঠ সহকারী পরিচালক মো. শাহ নেওয়াজ হোসেন এবং অল রাউন্ডার সহকারী পরিচালক মো: আবুল কালাম আজাদকে পুরস্কার দেয়া হয়। 

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৬ জন বিসিএস (আনসার) কর্মকর্তা দীর্ঘ ১২ মাস  মৌলিক প্রশিক্ষণ এবং মাস্টার্স অব হিউম্যান সিকিউরিটি (এমএইচএস) কোর্স সম্পন্ন শেষে সমাপনী কুচকাওয়াজে অংশগ্রহণ করেন। তাদের মধ্যে একজন ৩৬তম বিসিএস এবং বাকি ৩৫জন ৩৮তম বিসিএস এর মাধ্যমে আনসার ক্যাডার হিসেবে যোগদান করেন।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর