১৩ মার্চ, ২০২৩ ১৪:১৬

বান্দরবানে জামাতুল আনসারের প্রশিক্ষণ পরিচালকসহ ৯ জঙ্গি গ্রেফতার

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানে জামাতুল আনসারের প্রশিক্ষণ পরিচালকসহ ৯ জঙ্গি গ্রেফতার

বান্দরবান সদর উপজেলার টংকাবতীর পাহাড়ি এলাকায় বিশেষ অভিযান চালিয়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যরা নব্য জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র প্রশিক্ষণ কমান্ডার দিদার হোসেন মাসুম ওরফে চাম্পাইসহ ৯ জঙ্গিকে আটক করেছে।

পার্বত্য চট্টগ্রামে জঙ্গি ও বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের নেটওয়ার্ক ভেঙে দেওয়ার লক্ষ্যে চলমান বিশেষ অভিযানের অংশ হিসেবে রবিবার ভোর থেকে সোমবার ভোর পর্যন্ত টংকাবতী এলাকায় এই অভিযান চালানো হয়।

সোমবার দুপুরে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ মিলনায়তনে সাংবাদিকদের এসব তথ্য জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি জানান, অভিযানে র‌্যাব-১, র‌্যাব-১১ এবং র‌্যাব-১৫ যৌথভাবে অংশ নেয়। অভিযান টের পেয়ে পাঁচ থেকে ছয়জন জঙ্গি পালিয়ে যেতে সক্ষম হলেও প্রশিক্ষণ কমান্ডারসহ নয়জনকে গ্রেফতার করা হয়।

তারা হলেন- দিদার হোসেন মাসুম ওরফে চাম্পাই (২৫) আল আমিন সর্দার ওরফে আবদুল্লাহ ওরফে বাহাই (২৯), সাইনুন ওরফে রায়হান ওরফে হুজাইফা (২১), তাহিয়াত চৌধুরী ওরফে পাভেল ওরফে হাফিজুল্লাহ ওরফে রিতেং (১৯), লোকমান মিয়া (২৩), ইমরান হোসেন ওরফে সাইতোয়াল ওরফে শান্ত (৩৫), আমির হোসেন (২১), আরিফুর রহমান ওরফে লাইলেং (২৮) এবং শামিম মিয়া ওরফে রমজান ওরফে বাকলাইকে (২৪)।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর