১৮ মার্চ, ২০২৩ ১৮:১১

বগুড়ায় ফ্লাইওভার ও আন্ডারপাস নির্মাণের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় ফ্লাইওভার ও আন্ডারপাস নির্মাণের দাবিতে মানববন্ধন

বগুড়ার শেরপুরে ফ্লাইওভার ও আন্ডারপাস নির্মাণের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করা হয়েছে। শনিবার বেলা বারোটায় ঢাকা-রংপুর মহাসড়কের শেরপুর শহরের ধুনটমোড় থেকে হাজীপুর পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার এলাকায় এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। উপজেলা স্বার্থ রক্ষা পরিষদের ব্যানারে এতে ব্যবসায়ী, পেশাজীবীসহ অন্তত ত্রিশটি সংগঠন একাত্মতা জানিয়ে ওই কর্মসূচিতে অংশ নেয়।

উপজেলা স্বার্থরক্ষা পরিষদের সভাপতি কেএম মাহবুবার রহমান হারেজের সভাপতিত্বে শহরের স্থানীয় বাসস্ট্যান্ডে মহাসড়কের পূর্বপাশে ঘণ্টাব্যাপী চলা ওই মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব জানে আলম খোকা, ব্যবসায়ী সমিতির সভাপতি শফিকুল ইসলাম শিরু, সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হিরু, জেলা বাস-মিনিবাস কোচ ও মাইক্রোবাস পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি আরিফুর রহমান মিলন, সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, পৌর কাউন্সিলর ফিরোজ আহম্মেদ জুয়েল, ব্যবসায়ী শফিকুল ইসলাম আরফান, বিএইচএম কামরুজ্জামান রাফু, নুরুল ইসলাম নুরু, মোস্তাফিজুর রহমান নিলু, আব্দুল ওয়াহাব জোয়ার্দ্দার, আফছার আলী প্রমূখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্বার্থ রক্ষা পরিষদের নেতা মুকুল হোসেন।

সমাবেশে বক্তারা নির্মাণাধীণ ছয়লেন মহাসড়কের শেরপুর শহর ছাড়াও বনানী ও মাটিডালি এলাকায় ফ্লাইওভার ও আন্ডারপাস নির্মাণের দাবি জানিয়ে বলেন, এটি করা না হলে ব্যবসা প্রতিষ্ঠানে মন্দাভাব নেমে আসবে। এতে হাজার হাজার শ্রমিক বেকার হয়ে পড়বেন। সেইসঙ্গে মহাসড়ক পারাপারে সীমাহীন ভোগান্তি তৈরী হবে। বিশেষ করে স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের দুর্ভোগ পোহাতে হবে। 

শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব জানে আলম খোকা বলেন, ইতিপূর্বে বিষয়টি নিয়ে উপজেলা পরিষদে যৌথসভা করা হয়েছে। সেখানে ফ্লাইওভার ও আন্ডারপাস নির্মাণের কথা জানিয়েছিলেন সংশ্লিষ্ট দপ্তরের কর্তারা। কিন্তু অদ্যবধি সেই প্রতিশ্রুতি বাস্তবায়নের কোনো অগ্রগতি নেই। বরং রাতের আঁধারে সবার চোখে ধুলা দিয়ে ছয়লেন সড়ক নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন তারা।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর