২১ মার্চ, ২০২৩ ১৯:০৬

বালিয়াকান্দিতে পুষ্টি বাগানের উপকরণ বিতরণ

রাজবাড়ী প্রতিনিধি:

বালিয়াকান্দিতে পুষ্টি বাগানের উপকরণ বিতরণ

রাজবাড়ীর বালিয়াকান্দিতে অনাবাদি জমি ও বসতবাড়ির আঙিনায় পরিবারিক পুষ্টি বাগান স্থাপনের জন্য গাছের চারা, সারসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার বালিয়াকান্দি কৃষি অফিস চত্বরে পতিত জমি ও বসত বাড়ির আঙিনায় পারিবারিক পুষ্টি বাগান শীর্ষক প্রকল্পের আধীনে এসব উপকরণ বিতরণ করা হয়।

এ সময় বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. রফিকুল ইসলাম উপস্থিত থেকে কৃষি উপকরণ বিতরণ করেন। এ সময় ৬৮ জন কৃষকদের মাঝে ফলের চারা, বীজ, সার, দড়ি, নেটজালসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়। বিনামূল্যে এসব উপকরণ পেয়ে খুশি উপকারভোগীরা।
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. রফিকুল ইসলাম বলেন, ‘ অনাবাদি পতিত জমি ও বসত বাড়ির আঙিনায় পারিবারিক পুষ্টি বাগন’ প্রকল্পের অধীন বালিয়াকান্দির ৭টি ইউনিয়নের ৬৮ টি পরিবারের মধ্যে বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে অবশিষ্ট পরিবারগুলোকে এ সহযোগিতা প্রদান করা হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, উপকারভোগীরা পুষ্টির চাহিদা পূরণের পাশাপাশি আর্থিকভাবে লাভবান হবেন। এটি সরকারের একটি ভালো উদ্যোগ।
এ সময় জেলা প্রশিক্ষণ অফিসার মো. গোলাম রসুল, বালিয়াকান্দি সদর ইউনিয়নের চেয়ারম্যান মো. আলমগীর বিশ্বাসসহ  উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর