২১ মার্চ, ২০২৩ ২০:০৬

বরগুনায় খাকদোন নদের তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ

বরগুনা প্রতিনিধি

বরগুনায় খাকদোন নদের তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ

বরগুনার প্রমত্তা খাকদোন নদের তীর থেকে অবৈধ ভাবে গড়ে ওঠা ৪০ টি স্থাপনা হাইকোর্টের নির্দেশে উচ্ছেদ করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১ টার দিকে নদের মাছ বাজার এলাকায় গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালায় বরগুনা জেলা প্রশাসন।

বরগুনা সদর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) কার্যালয় সূত্রে জানা গেছে, বরগুনার খাকদোন নদের দক্ষিনপাড়ের মাছ বাজারের পেছনে খাকদোন নদের তীর দখল করে দীর্ঘদিন ধরে অবৈধ স্থাপনা তুলে ব্যবসা বাণিজ্য করে আসছিল অবৈধ দখলদাররা। এসব অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়া জন্য চলতি মাসের ১০ তারিখ উচ্ছেদের বিষয় অবৈধ দখলদারদের অবহিত করে জেলা  প্রশাসন। এসব অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য মঙ্গলবার বেলা ১১ টা থেকে জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফয়সাল আল নুরের নেতৃত্বে খাকদোন নদের মাছবাজার এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। সেখান থেকে ৪০ টি অবৈধ স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়। 

বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের  সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আল নুর বলেন, জেলা প্রশাসকের নির্দেশে খাকদোন নদের দক্ষিণ পাড়ে মাছ বাজার এলাকায় অবৈধভাবে গড়ে উঠা ৪০ টি স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।এই সকল জায়গা নৌ-বন্দরের উল্লেখ করে তিনি বলেন, অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর