২৯ মার্চ, ২০২৩ ২০:১৯

সৌদিতে নিহত হেলাল-শহীদুলের বাড়িতে চলছে শোকের মাতম

নোয়াখালী প্রতিনিধি

সৌদিতে নিহত হেলাল-শহীদুলের বাড়িতে চলছে শোকের মাতম

নিহত হেলাল ও শহীদুল

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নিহত দুজনের নোয়াখালীস্থ চাটখিল উপজেলার রামনারায়নপুর গ্রামে চলছে শোকের মাতম। নিহত হেলাল ও শহীদুল ছিলেন তাদের পরিবারের একমাত্র আয়ের উৎস।

বুধবার সকালে হেলালের গ্রামের বাড়ি চাটখিলে রামনারায়নপুর গ্রামে গেলে দেখা যায়, পরিবারের সদস্য ও স্থানীয় এলাকাবাসী শোকাহত। তবে লাশ দ্রুত দেশে ফিরিয়ে আনার জন্য পরিবার ও এলাকাবাসী দাবি জানিয়েছেন।

নিহত হেলাল (৩৪) জেলার চাটখিল উপজেলার রামনারায়নাপুর ইউনিয়নের পশ্চিম রামনারায়নপুর গ্রামের ভূঁইয়াজি বাড়ির মৃত মো. হুমায়ুন কবিরের ছেলে। আর সেনবাগ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের দক্ষিণ মোহাম্মদপুর মালেক মোল্লার বাড়ির শরিয়ত উল্লাহর ছেলে মো. শহীদুল ইসলাম ওরেফ শাহেদ (২৭)।

স্থানীয় সূত্রে জানা যায়, গত এক বছর আগে জীবিকার সন্ধানে পরিবারের বড় ছেলে মো. হেলাল উদ্দিন সৌদি আরবে পাড়ি জমান। এরপর তিনি একটি রোস্তেরাঁয় চাকরি নেন। তার সাড়ে তিন বছর বয়সী একটি কন্যা সন্তান রয়েছে। কর্মস্থল থেকে বাসযোগে ওমরাহ করতে যাওয়ার পথে বাস দুর্ঘটনায় মৃত্যু হয়। দুই ভাই ও দুই বোনের মধ্যে সে বড় ছিল।

নিহতের ছোট ভাই মো. রিপন বলেন, ভাইয়াসহ আরও চারজন ওমরা করার জন্য এক সঙ্গে মক্কা নগরীর উদ্দেশে যাত্রা করে। যাত্রা পথে সড়ক দুর্ঘটনায় ৩ জনই মারা যান। তাদের পরিবারে শোকের মাতম চলছে।

অপরদিকে, গত বছরের এপ্রিল মাসে পরিবারের বড় ছেলে শহীদুল ইসলাম ওরফে শাহেদ জীবিকার তাগিদে সৌদি আরব যান। সেখানে তিনি একটি দোকানে কর্মরত ছিলেন। সোমবার ওমরাহ পালনের উদ্দেশে কর্মস্থল থেকে রওনা হলে সড়ক দুর্ঘটনায় মারা যান তিনি।

চাটখিলের রামনারায়নাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হারুনুর রশিদ বাহার জানান, স্থানীয় এলাকাবাসী হিসেবে আমরা সবাই শোকাহত। দ্রুত লাশ ফিরিয়ে আনতে সরকারের কাছে দাবি জানান তিনি।

উল্লেখ্য, সোমবার বিকেলে সৌদি আরবের মক্কায় ওমরা করার জন্য যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় ১৩ বাংলাদেশি নিহত হন। তাদের মধ্যে নোয়াখালীর প্রবাসী শহীদুল ও হেলাল ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর