৩১ মার্চ, ২০২৩ ২১:১৪

নাটোরে উপশহর মাঠে বিএনপি ও আওয়ামী লীগের কর্মসূচি কাল

নাটোর প্রতিনিধি

নাটোরে উপশহর মাঠে বিএনপি ও আওয়ামী লীগের কর্মসূচি কাল

নাটোর শহরের উপশহর মাঠে কর্মসূচি পালন করা নিয়ে জেলা আওয়ামী লীগ ও বিএনপির অনড় অবস্থানের কথা জানিয়েছে। দুইপক্ষই শনিবার উপশহর মাঠে কর্মসূচি পালনের কথা জানিয়েছে। আগামীকাল বিকেলে ওই মাঠে কর্মসূচি পালনের কথা জানিয়ে শুক্রবার সকাল ১০টায় শহরের আলাইপুর জেলা বিএনপি শহরের আলাইপুরে অস্থায়ী কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করেছে। অপরদিকে আওয়ামী লীগও একই মাঠে শান্তি সমাবেশ করার কথা জানিয়েছে। এ নিয়ে শহরময় টান টান উত্তোজনা বিরাজ করছে। 

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজ বলেন, শনিবার বিকেলে প্রশাসনের অনুমতি সাপেক্ষে শহরের আলাইপুর এলাকার উপশহরে অবস্থান কর্মসূচি ও ইফতার মাহফিলের আয়োজন করে নাটোর জেলা বিএনপি। মাহফিলে দায়িত্বপ্রাপ্ত নেতা বিএনপির সাংগঠনিক সম্পাদক এড. এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু উপস্থিত থাকবেন মর্মে একটি দাওয়াত পত্র আমরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড করি। গতকাল রাত ১০টার দিকে ১৫/১৬টি মোটরসাইকেলে করে এসে বিএনপির অবস্থান কর্মসূচি ও ইফতার মাহফিল উপশহর মাঠে নির্মানকৃত মঞ্চ এবং প্যান্ডেল ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয় আওয়ামী লীগের সন্ত্রাসীরা। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মো. শহিদুল ইসলাম বাচ্চু, সদস্য সচিব রহিম নেওয়াজ, জেলা বিএনপির অন্যতম সদস্য ফরহাদ আলী দেওয়ান শাহীন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মো. আসাদুজ্জামান, জেলা ছাত্রদলের সভাপতি কামরুল ইসলাম প্রমুখ।

জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মো. শহিদুল ইসলাম বাচ্চু বলেন, প্রশাসনের অনুমতি নেওয়া একটি প্রোগ্রাম স্থানে এসে মঞ্চ ভাঙচুর করা হয়েছে। নির্ধারিত স্থানে আমাদের আগামীকালের শান্তি পূর্ণ কর্মসূচি পালন করবো। ভাংচুরের ঘটনায় আমরা প্রতিবাদ ও ধিক্কার জানাই। 

এ বিষয়ে নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম রমজান জানান, বিএনপির তাদের অনুষ্ঠানে লোকজন জমায়েত করতে ব্যর্থ হবে এই আশঙ্কা থেকেই নিজেরাই মঞ্চ ভাঙচুর করেছে। এ দায় আওয়ামী লীগের উপর চাপাচ্ছে। 

নাটোর সদর থানার কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ জানান, ঘটনা শোনার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। কে বা কারা এটি ঘটিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর