২৯ মে, ২০২৩ ১৫:৩৫

পবিপ্রবির শিক্ষক বরখাস্ত

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি

পবিপ্রবির শিক্ষক বরখাস্ত

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাঙ্গুয়েজ এন্ড কমিনিকেশন বিভাগের চেয়ারম্যান, সহযোগী অধ্যাপক মেহেদী হাসানকে চাকুরি থেকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। সরকারি কর্মচারি (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর ১২(১) এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মচারি সাধারণ আচরণ ও শৃঙ্খলা বিধানের ৯(১) মোতাবেক তাকে চাকুরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়।  

রবিবার পবিপ্রবির রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. সন্তোষ কুমার বসু স্বাক্ষরিত এক চিঠিতে এ অফিস আদেশ প্রদান করা হয়েছে। ক্যাম্পাসের একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, পবিপ্রবির উপাচার্য, রেজিস্ট্রারসহ তিনজন শিক্ষকের বিরুদ্ধে আপত্তিকর ও উদ্দেশ্যমূলক পোস্টার তৈরি ও তা ক্যাম্পাসে ছড়ানোর অপচেষ্টায় বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুন্নসহ বেশ কিছু অভিযোগের ভিত্তিতে ল্যাঙ্গুয়েজ এন্ড কমিনিকেশন বিভাগের চেয়ারম্যান, সহযোগী অধ্যাপক মেহেদী হাসানকে সাময়িক বরখাস্ত ও চেয়ারম্যানের পদ থেকে অপসারণ করা হয়।

সূত্রটি আরও জানায়, বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. সন্তোষ কুমার বসু, অধ্যাপক মনিরুজ্জামান, সহযোগী অধ্যাপক নওরোজ জাহান লিপি ও ড. মো: শাহীন হোসেনের ছবি ব্যবহার করে মানহানিকর পোস্টার তৈরি করে ক্যাম্পাসের বিভিন্ন দেয়ালে লাগানোর চেষ্টাকালে নিরাপত্তাকর্মীরা জব্দ করে। এ বিষয়ে গত ২০ মে ঘটনার রাতে কর্তৃপক্ষের নির্দেশে প্রধান নিরাপত্তা কর্মকর্তা আবদুল মুকিত মিয়া অভিযুক্ত মেহেদী হাসানসহ অজ্ঞাতনামা ৩ ব্যক্তির নাম উল্লেখ করে দুমকি থানায় একটি সাধারণ ডায়েরি করেছে। তবে এ বিষয়ে জানতে সোমবার বিশ্ববিদ্যালয়ের ল্যাঙ্গুয়েজ এন্ড কমিনিকেশন বিভাগের চেয়ারম্যানের দপ্তরে গিয়ে সহযোগী অধ্যাপক মেহেদী হাসানকে পাওয়া যায়নি। তার ব্যবহৃত মোবাইল নম্বরে বার বার যোগাযোগের চেষ্টা করা হলেও নম্বরটি বন্ধ থাকায় কথা বলা সম্ভব হয়নি।  
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. সন্তোষ কুমার বসু ঘটনার সত্যতা নিশ্চিৎ করে বলেন, বরখাস্তের আদেশের অনুলিপি প্রশাসনের সকল দপ্তরে প্রেরণ করা হয়েছে। 

বিডি প্রতিদিন/এএ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর