১ জুন, ২০২৩ ১৮:০৩

চোরচক্রের ৫ সদস্য গ্রেফতার, সাতটি গরু উদ্ধার

ময়মনসিংহ প্রতিনিধি

চোরচক্রের ৫ সদস্য গ্রেফতার, সাতটি গরু উদ্ধার

আটককৃত চোর চক্রের সদস্য

ময়মনসিংহে ভালুকায় একটি ডেইরি ফার্মের দেয়াল ভেঙে ১০টি গরু চুরির ঘটনায় আন্তঃজেলা চোরচক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। পরে চুরি হওয়া ৭টি গরু উদ্ধার ও চুরির গরু বহনে ব্যবহৃত দুইটি পিকআপ জব্দ করা হয়।

বৃহস্পতিবার দুপুরে জেলা পুলিশের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার (এসপি) মাছুম আহাম্মদ ভূঞা। এর আগে, বুধবার জামালপুর, কিশোরগঞ্জ, বগুড়া, কাপাশিয়া ও ভালুকায় পৃথক অভিযান চালিয়ে চোরচক্রের ৫ সদস্যকে গ্রেফতার করে ডিবি।

গ্রেফতারকৃতরা হলো- কিশোরগঞ্জের রাজীব হাসান সবুজ (৩০) ও দ্বীন ইসলাম (২৮), ময়মনসিংহের মো. কাইয়ূম (৪২), কাপাসিয়ার নাহিদ হোসেন (২৫) এবং নেত্রকোনার খাইরুল ইসলাম (২২)।

পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা জানান, গত ২৯ মে গভীর রাতে ভালুকার জামিরদিয়া এলাকার বেলেজিং ইনভেস্টমেন্ট প্রজেক্ট নামে একটি ডেইরি ফার্মের দেয়াল ভেঙে ১০টি গরু চুরি করে নিয়ে যায় তারা। পরদিন এ ঘটনায় ভালুকা মডেল থানায় মামলা করেন বেলেজিং ইনভেস্টমেন্ট প্রজেক্টের কেয়ারটেকার আলাল উদ্দিন। এরপর বিশেষ অভিযানে নামে ডিবি পুলিশ। একদিনের মাথায় চোরচক্রের মূল হোতা কিশোরগঞ্জের রাজীব হাসান সবুজকে নান্দাইল উপজেলার কানারামপুর এলাকা থেকে গ্রেফতার করতে সক্ষম হয় ডিবি। পরবর্তীতে তার দেওয়া তথ্যের ভিত্তিতে জড়িত আরও চারজনকে গ্রেফতার এবং পরে চুরি হওয়া ১০টি গরুর মধ্যে ৭টি গরু উদ্ধার ও গরু বহনে ব্যবহৃত দুইটি পিকআপ জব্দ করা হয়।

পুলিশ সুপার জানান, চক্রটি ছদ্মবেশে বিভিন্ন এলাকার ডেইরি ফার্ম ঘুরে ঘুরে চুরির পরিকল্পনা করতো এবং সেই অনুযায়ী চুরি করে নিয়ে যেত। তাদের প্রত্যেকের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় বেশ কয়েকটি করে মামলা রয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে মূল হোতা রাজীব হাসান সবুজ ঘটনার দুইদিন আগে অপর একটি গরুভর্তি ট্রাক ডাকাতি মামলায় কিশোরগঞ্জ আদালত থেকে জামিনে ছাড়া পেয়ে ফের চোরের দল গঠন করে। এ ঘটনায় জড়িত অন্যদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান এসপি মাছুম আহাম্মদ ভূঞা।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর