৪ জুন, ২০২৩ ১৬:১৮

কুমিল্লায় স্কুলছাত্র হত্যায় ৫ জনের ফাঁসি

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লায় স্কুলছাত্র হত্যায় ৫ জনের ফাঁসি

কুমিল্লার হোমনায় প্রেমের দ্বন্দ্ব স্কুলছাত্র আশিকুর রহমান আশিককে হত্যা মামলায় ৫ জনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়াও দুইজনকে কারাদণ্ড ও একজন আসামিকে বেকসুর খালাস দেয়া হয়। রবিবার এই আদেশ দেন কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৫ম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন। নিহত আশিক হোমনা উপজেলার আসাদপুরের মোঃ হারুন ভূইয়ার ছেলে।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কুমিল্লা হোমনা উপজেলার আসাদপুরের মো. সুজন মিয়া (২৫),আল আমিন (৩০), সোহেল মিয়া (২৫), মো. শাহিন মিয়া (২৭) ও মো. সোহাগ মিয়া (২৮)। এছাড়া তাদেরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। একই রায়ে আকিমুল হক মধু ও আবদুর রহমানকে সাত বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়। খালাস দেয়া হয় মো. সোহেলকে। 

রায়ের সময় ফাঁসির দণ্ডপ্রাপ্ত সোহেল ও ৭ বছরের সাজাপ্রাপ্ত আকিমুল হক মধু, আবদুর রহমান ও খালাসপ্রাপ্ত আসামি সোহেল উপস্থিত ছিলেন। বাকি আসামিরা পলাতক ছিলেন। 

মামলার বাদী পক্ষের আইনজীবী রফিকুল ইসলাম বলেন,  ২০১২ সালে আশিক অষ্টম শ্রেণির শিক্ষার্থী ছিল। ওই সময় প্রেম সংক্রান্ত বিরোধের জের ধরে আশিকুর রহমান আশিককে বাড়ি থেকে মোবাইল ফোনে ডেকে নিয়ে গলা কেটে হত্যা করে দণ্ডপ্রাপ্তরা। 

রায়ে সন্তোষ প্রকাশ করে নিহত আশিকের বাবা মো. হারুন ভূইয়া বলেন, উচ্চ আদালতেও যেন এই রায় বহাল থাকে। এছাড়া রায় যেন দ্রুত কার্যকর করা হয়। 

বিডি প্রতিদিন/এএম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর