১০ জুন, ২০২৩ ১৯:৪৪

ঘোড়াঘাটে মোজাম বিনোদন পার্কে যৌনকর্মীসহ ৫ জনের কারাদণ্ড

দিনাজপুর প্রতিনিধি

ঘোড়াঘাটে মোজাম বিনোদন পার্কে যৌনকর্মীসহ ৫ জনের কারাদণ্ড

দিনাজপুরের ঘোড়াঘাটে বুলাকীপুর ইউনিয়নের কালুপাড়া মোজাম বিনোদন পার্কে যৌনকর্মী, পার্কের মালিকসহ ৫ জনকে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার দুপুরে ওই বিনোদন পার্কে অবৈধ কর্মকাণ্ড পরিচালনার দায়ে তাদের আটক করা হয়। 

ঘোড়াঘাট উপজেলার মোজাম বিনোদন পার্কে উপজেলা নির্বাহী অফিসার রাফিউল আলমের নেতৃত্বে সহকারী কমিশনার (ভূমি) মো. মাহমুদুল হাসান, ঘোড়াঘাট থানার ওসি আবু হাসান কবিরসহ ভ্রাম্যমাণ আদালতের একটি দল অভিযান পরিচালনা করেন। এসময় পার্কের ভিতরে আবাসিকে অবৈধ কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে দুই পতিতা ও দুই খদ্দেরসহ পার্কের মালিক মোজাম্মেল হক মোজামকে হেফাজতে নেয় ভ্রাম্যমাণ আদালত। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মাহমুদুল হাসান পার্কের মালিক মোজাম্মেল হক মোজামকে ৩ মাস ও অবৈধ কর্মকাণ্ডের দায়ে পতিতা ও খদ্দেরকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন পার্কের মালিক মোজাম্মেল হক মোজাম, বগুড়া সদরের সুমা খাতুন (১৯), খাগড়াছড়ি মাটিডাঙ্গা এলাকার ময়না বেগম (২৩), দিনাজপুরের নবাবগঞ্জের সিদ্দিকুল ইসলাম (২৪) এবং গাইবান্ধার পলাশবাড়ীর সামিউল ইসলাম (১৯)। 

এ বিষয়ে ঘোড়াঘাট থানার ওসি আবু হাসান কবির জানান, বিচার কার্যক্রম শেষে দণ্ডপ্রাপ্ত ৫ জনকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। 

এর আগে গত ৭ জুন বিকেলেও ওই মোজাম বিনোদন পার্ক থেকে অসামাজিক কাজে জড়িত থাকার দায়ে ৬ জন পতিতা নারী এবং ৩ জন খদ্দেরসহ ৯ জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত আটক ব্যক্তিদের মধ্যে ৮ জনকে অর্থদণ্ড করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান। অপর একজন ১৭ বছর বয়সী কিশোরী হওয়ায় তাকে সর্তক করে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর