শিরোনাম
৪ ডিসেম্বর, ২০২৩ ১৪:০৮

চুয়াডাঙ্গার দুটি আসনে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গার দুটি আসনে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

চুয়াডাঙ্গার দুটি আসনে নৌকার দুই প্রার্থীসহ ১৩ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। এদের মধ্যে চুয়াডাঙ্গা-১ আসনে সাতজন এবং চুয়াডাঙ্গা-২ আসনে ছয়জনের মনোনয়নপত্র বৈধ হয়েছে। চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা ড. কিসিঞ্জার চাকমা বৈধ ও অবৈধ প্রার্থীদের নাম ঘোষণা করেন। তিনি বলেন, স্বতন্ত্র প্রার্থীদের এক শতাংশ ভোটারের তথ্যে অমিল, ঋণখেলাফি, করখেলাফি, বিদ্যুৎ বিলখেলাফি ও হলফনামায় তথ্য গোপন করায় এদের প্রার্থিতা বাতিল করা হয়েছে।

বৈধ প্রার্থীরা হলেন চুয়াডাঙ্গা-১ আসনে সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন (আওয়ামী লীগ), অ্যাডভোকেট সোহরাব হোসেন (জাতীয় পার্টি), ইদ্রিস চৌধুরী (এনপিপি), সালাম উদ্দিন (জাকের পার্টি), এমএ রাজ্জাক খান (স্বতন্ত্র), দিলীপ কুমার আগরওয়ালা (স্বতন্ত্র) ও শহিদুর রহমান (স্বতন্ত্র)। এছাড়া চুয়াডাঙ্গা-২ আসনে আলী আজগার টগর (আওয়ামী লীগ), রবিউল ইসলাম (জাতীয় পার্টি), ইদ্রিস চৌধুরী (এনপিপি), দেওয়ান মোহাম্মদ ইয়াসিন উল্লাহ (জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ), আব্দুল লতিফ খান (জাকের পার্টি) ও আবু হাশেম রেজা (স্বতন্ত্র)। 

বাতিল হওয়া প্রার্থীরা হলেন চুয়াডাঙ্গা-১ আসনের তৃণমূল বিএনপির প্রার্থী তাইজাল হোসেন, স্বতন্ত্র প্রার্থী আফরোজা পারভীন (যুব মহিলালীগ সভাপতি) ও শেখ সামসুল আবেদীন (যুবলীগের প্রেসিডিয়াম সদস্য) এবং চুয়াডাঙ্গা-২ আসনের স্বতন্ত্র প্রার্থী মীর্জা শাহরিয়ার মাহমুদ (আওয়ামী লীগ নেতা), নূর হাকিম (আওয়ামী লীগ নেতা), নজরুল মল্লিক (জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি) ও আব্দুল মালেক মোল্লা (ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি)।

প্রসঙ্গত, চুয়াডাঙ্গা-১ আসনে স্বতন্ত্র হিসেবে প্রার্থী হওয়া আওয়ামী লীগ নেতা এমএ রাজ্জাক খান, যুব মহিলা লীগের সভাপতি আফরোজা পারভীন এবং শিল্প ও বাণিজ্য বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য দিলীপ কুমার আগরওয়ালা আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। 
চুয়াডাঙ্গা-২ আসনে আওয়ামী লীগ নেতা মীর্জা শাহরিয়ার মাহমুদ, নূর হাকিম ও আবু হাশেম রেজা আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর