শিরোনাম
৩০ ডিসেম্বর, ২০২৩ ১০:৫৮

পঞ্চগড়ে তাপমাত্রা ১১ ডিগ্রিতে

অনলাইন ডেস্ক

পঞ্চগড়ে তাপমাত্রা ১১ ডিগ্রিতে

ফাইল ছবি

উত্তরের জেলা পঞ্চগড়ে কুয়াশার সঙ্গে বইছে হিমেল হাওয়া। কুয়াশার কারণে আবারও জনজীবনে নেমেছে স্থবিরতা।

শনিবার সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড হয়েছে ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল শুক্রবার (২৯ ডিসেম্বর) তাপমাত্রা রেকর্ড হয়েছিল ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

স্থানীয়রা জানান, আজ হঠাৎ করে আবার ভোর থেকে ঘন কুয়াশা। দুই সপ্তাহ ধরে সকালে এরকম কুয়াশা দেখা যায়নি। তবে কনকনে শীতের তীব্রতা না থাকলেও হিমেল হাওয়ার কারণেই বেশ ঠান্ডা অনুভূত হচ্ছে।

শীতের কারণে বেড়েছে বিভিন্ন শীতজনিত রোগব্যাধি। জেলা ও উপজেলার হাসপাতালগুলোতে আউটডোরে ঠান্ডাজনিত রোগী বাড়তে শুরু করেছে। চিকিৎসার পাশাপাশি শীতজনিত রোগ থেকে নিরাময় থাকতে বিভিন্ন পরামর্শ প্রদান করছেন চিকিৎসকরা।

আবহাওয়া অধিদপ্তরের দেওয়া তথ্যানুযায়ী, গত দু'দিন ধরেই তাপমাত্রা ১১ ডিগ্রি ঘরে অবস্থান করছে। গত ২৮ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত তিনদিন ১২ থেকে ১২ দশমিক ৪ ডিগ্রির মধ্যে তাপমাত্রা রেকর্ড হয়েছে। 

তেঁতুলিয়া আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, গতকাল শুক্রবারের থেকে কিছুটা তাপমাত্রা কমেছে। ঘন কুয়াশা রয়েছে। আজ শনিবার সকাল ৯টায় ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে। এ জেলা হিমালয় বিধৌত এলাকায় অবস্থান হওয়ায় এখানে অন্যান্য এলাকা থেকে শীত আগে নামে। এ সময়টাতে তাপমাত্রা অনেক কম থাকে। আগামীতে তাপমাত্রা আরও কমতে পারে।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর