২২ জানুয়ারি, ২০২৪ ১৬:৩৫

কাপ্তাই হ্রদ থেকে জেলের মরদেহ উদ্ধার

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

কাপ্তাই হ্রদ থেকে জেলের মরদেহ উদ্ধার

প্রতীকী ছবি

রাঙামাটি কাপ্তাই হ্রদে তলিয়ে যাওয়া জেলের মরদেহ উদ্ধার করেছে জেলা ফায়ার সার্ভিসের ডুবুরি দল। মৃত জেলের নাম মো. রহিম উদ্দীন (৩৫)। তার গ্রামের বাড়ি রংপুর জেলার কুড়িগ্রাম এলাকায়।

সোমবার সকাল ৯টার দিকে নানিয়ারচর উপজেলার শহীদ বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সি আব্দুর রউফের সমাধীস্থল সংলগ্ন কাপ্তাই হ্রদে তার লাশ পাওয়া যায়।

জানা যায়, রবিবার দুপুর ১টার দিকে রহিম তার সহকর্মীদের সাথে মাছ শিকার করতে যায় রাঙামাটি নানিয়ারচর উপজেলার শহীদ বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সি আব্দুর রউফের সমাধীস্থল সংলগ্ন কাপ্তাই হ্রদে। কিন্তু মাছের জাল তুলতে গিয়ে হঠাৎ মাথা ঘুরে পানিতে পরে যায় রহিম উদ্দীন। পরে তার সাথে থাকা জেলেরা তাকে উদ্ধার করতে পানিতে নামে। কিন্তু তার আগে গভীর পানিতে তলিয়ে যায় সে।

পরে হ্রদের পানিতে তাকে খুঁজে না পেয়ে খবর দেওয়া হয় রাঙামাটি ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে। রাঙামাটি শহর থেকে নানিয়ারচরে ফায়ার সার্ভিসের গাড়ি পৌঁছানোর আগেই সন্ধ্যা নেমে আসে। তাই রাতে উদ্ধার অভিযানে না নেমে ফিরে আসে ডুবুরি দল। পরে জেলা প্রশাসনকে অবগত করে স্পিডবোট নিয়ে সোমবার সকালে ফের রওনা দেয় ফায়ার সার্ভিসের ডুবুরি দল। ঘটনাস্থলে উদ্ধার অভিযান চালায় তারা।

এ ব্যাপারে রাঙামাটি ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. দিদারুল আলম জানান, রাঙামাটি ফায়ার সার্ভিসের ডুবুরি ইউনিটের মো. নাজিম, মো. এমরান ও মো. গিয়াস উদ্দিনের নেতৃত্বে রাঙামাটি নানিয়ারচর উপজেলার শহীদ বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সি আব্দুর রউফের সমাধীস্থল সংলগ্ন কাপ্তাই হ্রদে রহিমকে উদ্ধারের জন্য অভিযান চালায়। পরে ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে তাকে উদ্ধার করা সম্ভব হয়। পরে স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশের কাছে তার মরদেহ হস্তান্তর করা হয়।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর