৩১ জানুয়ারি, ২০২৪ ১৬:৪৭

বোয়ালমারীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

বোয়ালমারী প্রতিনিধি:

বোয়ালমারীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় ‘বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনই সমৃদ্ধি’ স্লোগানে উপজেলা পর্যায়ে দুই দিনব্যাপী ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২৪ এর উদ্বোধন করা হয়েছে।

বুধবার সকাল ১১টায় বোয়ালমারী উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে আনুষ্ঠানিকভাবে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসানের সভাপতিত্বে উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন। আরও বক্তব্য দেন অফিসার ইনচার্জ শেখ মো. সাদিক, উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান রেখা পারভীন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার হোসেন।

উপজেলা নির্বাচন অফিসার শেখ মো. আদিলের সঞ্চালনায় এতে অংশ নেন উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠান শেষে ক্ষুদে বিজ্ঞানীদের তৈরি বিভিন্ন প্রযুক্তি ঘুরে দেখেন অতিথিরা। বৃহস্পতিবার বিজ্ঞান মেলার পাশাপাশি বিজ্ঞান অলিম্পিয়াড (সিনিয়র ও জুনিয়র গ্রুপ) অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে আয়োজকরা। এবার বিজ্ঞান মেলায় ৮টি স্টলে দুইটি কলেজ, ৬টি মাধ্যমিক বিদ্যালয় অংশ নিয়েছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর