৮ ফেব্রুয়ারি, ২০২৪ ০৭:১৭

টেকনাফে র‌্যাবের অভিযানে অস্ত্রসহ একজন আটক

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে র‌্যাবের অভিযানে অস্ত্রসহ একজন আটক

টেকনাফে র‌্যাবের অভিযানে অস্ত্রসহ একজন আটক

কক্সবাজারের টেকনাফেট সাবরাং ইউনিয়নের নোয়াপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে অস্ত্রসহ এক অস্ত্র কারবারিকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।

আটক ব্যক্তি হলেন টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের নোয়াপাড়া (মগপাড়া) এলাকার মৃত সৈয়দ আহমদের ছেলে ইব্রাহিম (৪০)।

কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে র‌্যাব-১৫, কক্সবাজারের সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল টেকনাফ থানাধীন সাবরাং ইউনিয়নের নয়াপাড়া বাজারের মনির আহমদের টমটম গ্যারেজের সামনে থেকে তাকে আটক করে। তখন সেখানে তিনি কোমরে অস্ত্রসহ প্রকাশ্যে ঘোরাঘুরি করে জনমনে আতঙ্ক সৃষ্টি করছিলেন। র‌্যাবের আভিযানিক দলকে দেখে পালানোর চেষ্টাকালে ধাওয়া করে তাকেকে র‌্যাব আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সামনে আটক আসামির দেহ তল্লাশি করে মোট ১টি লোহার তৈরি দেশীয় আগ্নেয়াস্ত্র (এলজি) উদ্ধার করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তি জানান, আটক ব্যক্তিকে আগ্নেয়াস্ত্রের বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তিনি কোনো বৈধ কাগজ পত্র দেখাতে পারেননি। অবৈধ অস্ত্র বেআইনিভাবে নিজ হেফাজতে রেখে জনমনে আতঙ্ক সৃষ্টিসহ ভয়ভীতি প্রদর্শন করছিলেন তিনি। বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডও পরিচালনা করে আসছিলেন। এছাড়া তার বিরুদ্ধে ডাকাতি, চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকাণ্ডসহ নানাবিধ অভিযোগ পাওয়া গেছে।

মো. আবু সালাম চৌধুরী আরো জানান,  প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উদ্ধার আলামতসহ আটক ব্যক্তিকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর