২১ ফেব্রুয়ারি, ২০২৪ ২১:২৯

নাটোরে পথ বইমেলা অনুষ্ঠিত

নাটোর প্রতিনিধি

নাটোরে পথ বইমেলা অনুষ্ঠিত

'লেখক পাঠক বই, একত্রিত হই' ­স্লোগান সামনে নিয়ে নাটোরে ষষ্ঠ বারের মত দিনব্যাপী ব্যতিক্রমী এক পথ বইমেলা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টার দিকে স্থানীয় দৈনিক পত্রিকা প্রান্তজনের আয়োজনে নাটোর শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় এই পথ বইমেলার উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম পিপি।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ও পৌর মেয়র উমা চৌধুরী জলি, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মালেক শেখ, আইনজীবী খগেন্দ্রনাথ রায়, সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা নবীউর রহমান পিপলুসহ বইপ্রেমীরা।

বুধবার সকাল থেকে মেলা প্রাঙ্গনে জড়ো হতে থাকে পাঠক ও লেখক। দেশব্যাপী ছড়িয়ে দিতে এবং লেখক ও পাঠকদের মূল্যায়ন করতেই এমন আয়োজন বলে দাবি আয়োজকদের। দৈনিক প্রান্তজন নামের স্থানীয় একটি পত্রিকার প্রকাশক ও সম্পাদক সাজেদুর রহমান সেলিমের নিজের চেষ্টায় গত পাঁচ বছর থেকে আয়োজন করে আসছে এই পথ বইমেলা । এবারও বড়ো পরিসরে আয়োজন করা হয়েছে এই মেলা। পতাকা উত্তোলনের মাধ্যেমে শুরু হয় মেলার আনুষ্ঠানিকতা।মেলায় স্থানীয় লেখকদের বেশ কিছু বইয়ের মোড়ক উন্মোচন করেন বিশিষ্টজনরা।

উপস্থিত দর্শকরা জানান, প্রতি বছর মহান শহিদ দিবস উপলক্ষ্যে দেশের প্রতিটি জেলায় বিভিন্ন আঙ্গিকে বইমেলা হয়ে থাকে। কিন্তু নাটোরের এই পথ বইমেলা ব্যতিক্রমী একটি বইমেলা। এখানে স্থানীয় লেখকদের লেখা বই বেশি স্থান পেয়েছে। এই বইমেলা নাটোরে বেশ আলোড়ন সৃষ্টি করেছে। 
 
বিডি প্রতিদিন/এএ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর