৫ মার্চ, ২০২৪ ১৭:৪৯

এসএসসি পরীক্ষায় প্রক্সি দেওয়ায় কারাদণ্ড

শেরপুর প্রতিনিধি


এসএসসি পরীক্ষায় প্রক্সি দেওয়ায় কারাদণ্ড

শেরপুরের ঝিনাইগাতীতে এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় প্রক্সি দেওয়ার দায়ে দুইজনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড অপর একজন জান্নাতুল ফেরদৌস নামের এক শিক্ষার্থীকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় এসএসসি পরীক্ষা কেন্দ্রে এই ঘটনা ঘটে।উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল কবির ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ সাজা দেন।

দণ্ডপ্রাপ্তরা হল উপজেলার সারিকালিনগর এলাকার আব্দুল মান্নানের ছেলে এনামুল হক (২৪), দিঘীরপাড় এলাকার মো. ছামিউল হকের ছেলে মো. হানিফ (১৯)।
জানা গেছে, ভুয়া পরীক্ষার্থী এনামুল হক তার বন্ধু এসএসসি পরীক্ষার্থী শ্রী রতন রবি দাস, মো. হানিফ তার বন্ধু পরীক্ষার্থী মো. বিল্লাল হোসেন ও জান্নাতুল ফেরদৌস তার মা নুরুন্নাহারের পরিবর্তে এসএসসি পরীক্ষায় বসেছিল। পরীক্ষার্থীরা উপজেলার আহাম্মদনগর উচ্চ বিদ্যালয়ের এসএসসি (ভোকেশনাল) শাখার শিক্ষার্থী ছিলেন। 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল কবির বলেন, পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্র পরিদর্শনে গিয়ে একজন পরীক্ষার্থীর আচরণ সন্দেহ জনক মনে হয়। পরে কেন্দ্র সচিব মো. আব্দুল হামিদের সহায়তায় কাগজপত্র যাচাই করে ওই প্রক্সি পরীক্ষাদের সনাক্ত করা হয়। দোষ স্বীকার করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুইজনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও তাদেরকে ১০০ টাকা করে অর্থদণ্ড এবং অপর দোষী নারী বিবেচনায় অর্থদণ্ড প্রদান করা হয়।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর