১৩ মার্চ, ২০২৪ ১৬:২৭

বুড়িমারী এক্সপ্রেসের যাত্রা বিরতির দাবিতে বামনডাঙ্গা ও মহিমাগঞ্জ স্টেশনে গণঅবস্থান

গাইবান্ধা প্রতিনিধি

বুড়িমারী এক্সপ্রেসের যাত্রা বিরতির দাবিতে বামনডাঙ্গা ও মহিমাগঞ্জ স্টেশনে গণঅবস্থান

গাইবান্ধার সুন্দরগঞ্জের বামনডাঙ্গা ও গোবিন্দগঞ্জের মহিমাগঞ্জ রেলওয়ে স্টেশনে বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির দাবিতে গণঅবস্থান ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

মঙ্গলবার রাত ১১টা থেকে ঘণ্টাব্যাপী এলাকাবাসীর আয়োজনে দুই রেলস্টেশন চত্বরে পৃথক পৃথক এ গণঅবস্থান ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন স্কুলের শিক্ষক, শিক্ষার্থী, ব্যবসায়ী, সাংবাদিক ও গণ্যমান্যরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা রংপুর বিভাগের প্রবেশদ্বার ও জেলার বৃহৎ উপজেলা গোবিন্দগঞ্জের মহিমাগঞ্জ রেলওয়ে স্টেশন ও জনবহুল বামনডাঙ্গা রেলওয়ে স্টেশনে বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির দাবি জানান এবং ট্রেনটির যাত্রা বিরতি না দিলে লাগাতার আন্দোলন ও গণজমায়েতের ঘোষণা দেন।

উল্লেখ্য, মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে আনুষ্ঠানিকভাবে লালমনিরহাটের বুড়িমারী রেলওয়ে স্টেশন থেকে বহুল প্রতিক্ষিত বুড়িমারী-ঢাকা রুটে চলাচলকারী বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের যাত্রা শুরু হয়। ট্রেনটি মঙ্গলবার ছাড়া প্রতিদিন লালমনিরহাটের বুড়িমারী থেকে ছেড়ে পাটগ্রাম, বড়খাতা, হাতিবান্ধা, তুষভান্ডার, লালমনিরহাট, কাউনিয়া, গাইবান্ধা, বোনারপাড়া, বগুড়া, সান্তাহার, নাটোর ও ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রা বিরতি করে কমলাপুর স্টেশনে পৌঁছাবে।

এদিকে, গাইবান্ধার সুন্দরগঞ্জের বামনডাঙ্গা, সাদুল্লাপুরের নলডাঙ্গা ও গোবিন্দগঞ্জের মহিমাগঞ্জ স্টেশনে ট্রেনটির যাত্রাবিরতি রাখা হয়নি। ফলে এসব এলাকার সাধারণ মানুষ ক্ষোভ প্রকাশ করেছেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর