১৮ মার্চ, ২০২৪ ২১:০০

আন্দোলনে লাপাত্তা, ময়মনসিংহ দক্ষিণ বিএনপির আহ্বায়কের বিরুদ্ধে অভিযোগ

ময়মনসিংহ প্রতিনিধি

আন্দোলনে লাপাত্তা, ময়মনসিংহ দক্ষিণ বিএনপির আহ্বায়কের বিরুদ্ধে অভিযোগ

বিভিন্ন সময়ে আন্দোলনের মাঠে লাপাত্তা থাকাসহ বেশ কয়েকটি অভিযোগে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহাবুবুর রহমান লিটনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের হয়েছে। এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে দলটির ভেতরে-বাইরে।

জানা যায়, গত ১৬ মার্চ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মাধ্যমে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবরে এই লিখিত অভিযোগ দায়ের হয়। ত্রিশাল উপজেলা কৃষকদলের সদস্য সচিব মো. ইউসুফ আলীসহ এই অভিযোগ কপিতে স্বাক্ষর করেছেন বিএনপির অঙ্গ-সংগঠনের ১২ জন পদধারী নেতা।

তবে সোমবার এই অভিযোগের কপি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি নিয়ে জেলা ও উপজেলা বিএনপির ভেতরে-বাইরে নানা আলোচনা ও সমালোচনার সৃষ্টি হয়।

অভিযোগে উল্লেখ করা হয়, গত বছরের ২৮ অক্টোবরের পর থেকে চলতি বছরের ২৫ জানুয়ারি পর্যন্ত দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. লিটন আন্দোলনের মাঠ থেকে রহস্যজনকভাবে আত্মগোপনে চলে যান। ওই সময়ে তিনি দলীয় নেতাকর্মীদের সাথে কোন ধরনের যোগাযোগ রক্ষা করেননি। প্রচার রয়েছে, সরকারের গোয়েন্দা সংস্থার সাথে যোগাযোগ রক্ষা করায় তার বিরুদ্ধে কোনো মামলা নেই। সেই সঙ্গে দল ভাঙা ষড়যন্ত্রে লিপ্ত থাকার অভিযোগে বহিষ্কৃত বিএনপির এক ভাইস চেয়ারম্যানের সঙ্গেও তার ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে।

এ ছাড়াও বিগত দ্বাদশ সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনে নৌকার প্রার্থীর পক্ষে ডা. লিটনের একান্ত অনুসারী ও স্বজনরা অর্থ ব্যয় করেছেন বলেও অভিযোগ করেছেন বর্তমান এমপি (স্বতন্ত্র) এবিএম আনিছুজ্জামান আনিস। সম্প্রতি ত্রিশাল প্রেসক্লাবে এক সংবর্ধনা অনুষ্ঠানের বক্তব্যে এই সংসদ সদস্য এসব তথ্য উপস্থাপন করেন বলেও লিখিত অভিযোগে উল্লেখ করা হয়। এই অবস্থায় চলমান প্রেক্ষাপট ও দলীয় স্বার্থ বিবেচনায় অভিযোগটি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন ত্রিশাল বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহাবুবুর রহমান লিটন বলেন, সম্প্রতি ত্রিশাল পৌরসভার উপনির্বাচনে মেয়র পদে আমিনুল হকের (নারিকেল গাছ) পক্ষে যারা কাজ করেছেন তাদেরকেই কেন্দ্র থেকে বহিষ্কার করা হচ্ছে। আর তারাই একটি ভুয়া চিঠি বানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর