২৪ এপ্রিল, ২০২৪ ১৭:৩৩

পঞ্চগড়ে বৃষ্টির জন্য প্রার্থনা

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে বৃষ্টির জন্য প্রার্থনা

গ্রীষ্মের দাবদাহে পুড়ছে দেশ। দেশের উত্তরের জেলা পঞ্চগড়েও বিরাজ করছে প্রখর দাবদাহ। প্রখর রোদ ও তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন। আর এই তীব্র গরম থেকে মুক্তি আশায় পঞ্চগড়ে ইসতিসকার নামাজ আদায় করেছেন স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লিরা। নামাজ শেষে বৃষ্টি চেয়ে বিশেষ প্রার্থনা করেন তারা। স্থানীয়রা বলছেন, এমন রৌদ্রময় পরিবেশ তারা আগে দেখেননি কখনো।

বুধবার বেলা ১১ টার দিকে পঞ্চগড় সদরের কামাত কাজলদিঘী ইউনিয়নের তালমা ঈদগাহ মাঠে ঘণ্টাব্যাপী ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়। ঈদগাহ ময়দান কমিটির আয়োজনে নামাজের নির্ধারিত সময়ের আগেই মাঠে জড়ো হন স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লিরা। নামাজ শেষে সকলেই মহান আল্লাহ পাকের দরবারে মাফ চেয়ে এবং তীব্র গরম থেকে মুক্তিসহ বৃষ্টি চেয়ে কান্নাকাটি করেন। দোয়া করার সময় মুসল্লিরা পাঞ্জাবি ও টুপি উলটো করে পরেন। নামাজে ইমামতি করেন চট্টগ্রামের ফটিকছড়ি জামিয়া আরাবিয়া ইমদাদুল উলুম মাদ্রাসার প্রধান মুফতি মো. আইয়ুব বিন কাসেম।

নামাজ শেষে ইমাম মো. আইয়ুব বিন কাসেম বলেন, অনাবৃষ্টি ও অতি তাপপ্রবাহের কারণে জনজীবনে দুর্ভোগ নেমে এসেছে। এ অবস্থায় আল্লাহর সাহায্য ছাড়া আমরা নিরুপায়। তাই এ দাবদাহ থেকে মুক্তি পেতে বৃষ্টি লাভের আশায় আকাশের নিচে এই ঈদগাহ মাঠে ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে। নামাজ শেষে আমরা মহান আল্লাহ পাকের দরবারে মাফ চেয়ে কান্নাকাটি করেছি।

আবহাওয়া অফিস বলছে, এই জেলায় দাবদাহ ক্রমাগত বাড়ছে। তেঁতুলিয়া আবহাওয়া অফিস জানায়, পঞ্চগড়ে ৩৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বিরাজ করছে। এ মাসে এই জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই। বৃষ্টির অভাবে ফসলের মাঠ পুড়ে যাচ্ছে। অন্যদিকে শহরে লোকজনের সমাগম কমে যাচ্ছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর