Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ২১ মে, ২০১৯ ১০:৩১
আপডেট : ২১ মে, ২০১৯ ১২:৫১

বিশ্বকাপে স্পিন দুর্বলতা ভোগাতে পারে টাইগারদের

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে স্পিন দুর্বলতা ভোগাতে পারে টাইগারদের

ত্রিদেশীয় সিরিজে অপ্রতিরোধ্য বাংলাদেশ। পুরো সিরিজে একের পর এক চোখ ধাঁধানো জয় তুলে নিয়েছে টাইগাররা। শেষটা দেখেও অবাক ক্রিকেট বিশ্ব। ফাইনালে ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে বৃষ্টি আইনে ২৪ ওভারে জয়ের জন্য টাইগারদের প্রয়োজন ছিল ২১০ রান। জবাবে ব্যাট করতে নেমে ২২.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে শিরোপা হাতে তুলে নেয় টিম বাংলাদেশ।

এই জয়ের ফলে দীর্ঘ ১০ বছরের আক্ষেপ ঘুচিয়ে প্রথমবারের মতো কোন টুর্নামেন্টের শিরোপা জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ।  ত্রিদেশীয় সিরিজে টিম বাংলাদেশের এমন দুর্দান্ত পারফরম্যান্স দেখে নড়েচড়ে বসেছেন ক্রিকেট বোদ্ধারা। প্রসংশায় ভাসাচ্ছেন টাইগারদের। তবে তবে বিশ্বকাপ মঞ্চে বাংলাদেশের স্পিন বিভাগকে নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন ক্রিকেট বিশ্লেষক নাজমুল আবেদীন ফাহিম। 

তার মতে, বিশ্বকাপ মঞ্চে বাংলাদেশের স্পিন বিভাগ অনেকটাই দুর্বল। তাই বাকি বোলাররা প্রত্যাশার প্রাপ্তি মেলাতে না পারলে, ব্যাটনসম্যানদের জন্য চাপের বড় কারণ হয়ে দাঁড়াবে। শুধু তাই না। বিশ্ব ক্রিকেটে যখন লেগ স্পিনারদের রাজত্ব করছে। এর বিপরীত চিত্রে বাংলাদেশ। একজন রিষ্ট স্পিনারের হাহাকার। তবে, ভবিষ্যতের কথা ভেবে এই ঘাটতি পূরণ করার পরামর্শ দিলেন ফাহিম ক্রিকেট বোর্ডকে।

নাজমুল আবেদীন ফাহিম বলেন, রানের গতি কমানোর জন্য উইকেট নেয়াটা খুবই জরুরি। সেখানে লেগ স্পিনারের চাইতে বেটার অপশন নেই। ওভারঅল ব্যাটিংয়ের তুলনায় আমাদের বোলিং কিছুটা পিছিয়ে আছে। ভালো বোলিং করতে না পারলে সেটা ব্যাটসম্যানদের ওপর একটা বাড়তি চাপ নিয়ে আসবে।

পাকিস্তানের সাদাফ খান, দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির, ভারতের চাহাল, অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্বা, নিউজিল্যান্ডের ইশ সোদি কিংবা ইংল্যান্ডের আদিল রশিদরা প্রতিটি বড় দলে একজন রিষ্ট স্পিনার বোলিং বিভাগকে করেছে সমৃদ্ধ। আর বাংলাদেশে বিশ্বকাপে মঞ্চে একজন লেগ স্পিনারের অভাবটা স্পট।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য