Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ মার্চ, ২০১৯ ২০:০১

ঢাবিতে ছাত্রদলের মিছিল-সমাবেশ

'ডাকসু নির্বাচনে শুভংকরের ফাঁকি রয়েছে'

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

'ডাকসু নির্বাচনে শুভংকরের ফাঁকি রয়েছে'

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ(ডাকসু) ও হল সংসদ নির্বাচন বাতিল করে পুনঃতফসিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। এতে অনিয়মের অভিযোগ এনে ডাকসু নির্বাচন বাতিল ও ভোট জালিয়াতিতে জড়িত ব্যক্তিদের শাস্তির দাবি জানান তারা। 

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যারয়ের মধুর ক্যান্টিন থেকে একটি মিছিল বের করে সংগঠনটি। এতে উপস্থিত ছিলেন ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসান, ঢাবি শাখার সভাপতি আল মেহেদী তালুকদার, সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকী, ডাকসু নির্বাচনে সংগঠনটির সহ-সভাপতি(ভিপি) মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আনিছুর রহমান খন্ডকার অনিকসহ সংগঠনটির কেন্দ্রীয় ও হল শাখার নেতা-কর্মীরা। মিছিলটি ক্যাম্পাস ঘুরে অপরাজেয় বাংলার সামনে অবস্থান নেয়। সেখানে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন সংগঠনটির নেতৃবৃন্দ। 

সমাবেশে আকরামুল হাসান বলেন, আমরা প্রথম থেকে প্রশাসনের কাছে দাবি জানিয়ে আসছিলাম ভোটকেন্দ্র হলের বাহিরে একাডেমিক ভবনে করার। কিন্তু তারা নীল নকশা বাস্তবায়নের জন্য তা করেনি। নির্বাচনে অনয়িমের প্রমাণ সারাদেশের মানুষ প্রত্যক্ষ করেছে। তিনি বলেন, ডাকসু নির্বাচনে শুভংকরের ফাঁকি রয়েছে। কেননা, কেন্দ্রীয় সংসদের প্রার্থীরা কোন হলে কত ভোট পেয়েছেন তা জানানো হয়নি। এর কারণ এই নির্বাচন হয়েছে গণভবন থেকে প্রেসক্রিপশন অনুযায়ী। 

বিডি-প্রতিদিন/১৯ মার্চ, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য