৬ ফেব্রুয়ারি, ২০২৩ ১৯:৩৪

ঢাকা আন্তর্জাতিক গার্মেন্টস ও টেক্সটাইল এক্সপো শুরু ১৫ ফেব্রুয়ারি

অনলাইন ডেস্ক

ঢাকা আন্তর্জাতিক গার্মেন্টস ও টেক্সটাইল এক্সপো শুরু ১৫ ফেব্রুয়ারি

আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে বাংলাদেশের পোশাক ও বস্ত্র খাতের সবচেয়ে বড় আন্তর্জাতিক এক্সিবিশন, ‌‘ঢাকা ইন্টারন্যাশনাল টেক্সটাইল অ্যান্ড গার্মেন্টস মেশিনারি এক্সিবিশন’ (ডিটিজি ২০২৩)। 

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় চারদিনব্যাপী এ মেলাটি চলবে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত। 

ডিটিজি’র ১৭তম এ সংস্করণটির আয়োজনে বরাবরের মতই আছে, বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ) এবং ইয়র্কার্স ট্রেড অ্যান্ড মার্কেটিং সার্ভিস কোং লিমিটেড।

প্রায় দুই দশক ধরে ডিটিজি, বাংলাদেশে টেক্সটাইল ও গার্মেন্টস মেশিনারি পণ্যগুলির অত্যাধুনিক প্রযুক্তি প্রদর্শনের সবচেয়ে বড় প্লাটফর্ম হিসেবে কাজ করে যাচ্ছে। বিগত ৩ বছরের করোনাকালীন পরিস্থিতিতে সবকিছুর মতই থেমে ছিল ডিটিজি’র এ ১৭তম সংস্করণটি। তাই আয়োজকদের প্রত্যাশা, এবারের মেলায় আগ্রহী ব্যবসায়ী, ক্রেতা ও দর্শনার্থী-সবার উপস্থিতিই থাকবে আগের যেকোনো সংস্করণের তুলনায় অনেক বেশি। 

আইসিসিবি’র ৪টি হল ও পুরো এক্সপো জোন জুড়ে থাকবে ৩২টি দেশের ১২০০টি আন্তর্জাতিক আইকনিক ব্র্যান্ড এবং ১৬০০টি বুথ-যারা একত্রিত হবে দেশ বিদেশের সর্বাধুনিক গার্মেন্টস ও টেক্সটাইল মেশিনারি সলিউশন নিয়ে। 

১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি-এ চারদিনই মেলাটি দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে বেলা ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত। দর্শনার্থীদের জন্য মেলায় অন-স্পট রেজিস্ট্রেশনের ব্যবস্থা থাকবে। এছাড়া আগে থেকেই অনলাইন রেজিস্ট্রেশন করে ফেলা যাবে নিচের লিংকে গিয়ে–chanchao.com.tw/DTG/visitorReg.asp

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর