Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ জুন, ২০১৯ ১৪:১৮

লোকসভায় নুসরাত ও মিমির শপথ গ্রহণ

দীপক দেবনাথ, কলকাতা :

লোকসভায় নুসরাত ও মিমির শপথ গ্রহণ

ভারতের লোকসভার সদস্য হিসেবে শপথ নিলেন তৃণমূল কংগ্রেসের দুই নব নির্বাচিত সাংসদ নুসরাত জাহান ও মিমি চক্রবর্তী। মঙ্গলবার সংসদের নিম্নকক্ষে এই দুই সাংসদ তথা অভিনেত্রী শপথ নেন। সম্প্রতি তুরস্কে গিয়ে বিয়ে সেরেছেন নুসরাত। সেই বিয়েতে হাজির ছিলেন তার বান্ধবী ও অভিনেত্রী মিমি চক্রবর্তী। স্বাভাবিক ভাবেই নুসরাত বা মিমি-কেউই সংসদ শুরুর দিনে লোকসভায় শপথ নিতে পারেননি। 

আজ সকালে সংসদের অধিবেশন শুরু হওয়ার পরই বাংলায় শপথ নেন তৃণমূলের টিকিটে জয়ী পশ্চিমবঙ্গের এই দুই সাংসদ। প্রথমে শপথ নেন নুসরাত, পরে মিমি। শপথবাক্য পাঠ করতে গিয়ে তারা পৃথক ভাবে সংসদের সকলকে নমস্কার জানিয়ে বলেন ‘আমি..., লোকসভার সদস্য নির্বাচিত হইয়া ঈশ্বরের নামে শপথ করিতেছি যে আমি বিধিদ্বারা প্রতিষ্ঠিত ভারতের সংবিধানের প্রতি প্রকৃত বিশ্বাস ও আনুগত্য পোষণ করিব। আমি ভারতের সার্বভৌমত্য ও সংহতি রক্ষা করিয়া চলিব এবং যে কর্তব্যভার আমি গ্রহণ করিতে চলিয়াছি-তাহা আমি নি:শর্ত ভাবে নির্বাহ করিব।’ আর দুইজনেই শেষ করলেন ‘জয় হিন্দ, জয় ভারত, জয় বাংলা ও বন্দে মাতরম স্লোগান দিয়ে। শপথ গ্রহণের পরই লোকসভার স্পিকার ওম বিরলার পা ছুঁয়ে নমস্কার জানান দুই সাংসদ। 

শপথের পর নিজের ফেসবুকে সেই ছবি পোস্ট করে মিমি লেখেন, ‘সকলকে ধন্যবাদ আর কৃতজ্ঞতা জানিয়ে এক নতুন অধ্যায় শুরু করলাম.. আশা করি আগামী দিনে এভাবেই আমার পাশে থাকবেন সবাই।’ আর নুসরাত লেখেন, ‘বসিরহাট লোকসভা কেন্দ্রের সাংসদ হিসাবে শপথ নিলাম। আমাকে ভালবাসা, সমর্থন ও প্রার্থনা করার জন্য সকলকে ধন্যবাদ।’

উল্লেখ্য, পশ্চিমবঙ্গের যাদবপুর লোকসভা কেন্দ্র থেকে ২.৯ লাখ ভোটে জয় পান তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী এবং বসিরহাট কেন্দ্রে তিন লাখ ৫০ হাজার ৩৬৯ ভোটে জয়ী হন নুসরাত জাহান। 

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য