শিরোনাম
প্রকাশ : ৪ আগস্ট, ২০২০ ১৪:১০
আপডেট : ৪ আগস্ট, ২০২০ ১৫:২৭

জায়েদ খানের কঠোর সমালোচনা চলচ্চিত্র প্রযোজক খোকনের

অনলাইন ডেস্ক

জায়েদ খানের কঠোর সমালোচনা চলচ্চিত্র প্রযোজক খোকনের
জায়েদ খান

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির যুগ্ম সম্পাদক আলিমুল্লাহ খোকন ফেসবুকে এক ভিডিও বার্তায় শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের তীব্র সমালোচনা করেছেন। রবিবার ভিডিও বার্তায় বলেন, মগবাজারে কোনো রংবাজি চলে না। আর রংবাজি করে কোনো কিছু পাওয়া যায় না। জায়েদ খান 'অন্তর জ্বালা' সিনেমা বানিয়েছেন। সেই ছবিটা তিনি লগ্নি করেননি বলে অভিযোগ করেছেন নাসির শাহ। তবে তৎকালীন তিনি সেটা দেখাশুনা করে নিজের নামে চালিয়েছেন। সব ঠিক আছে, কিন্তু ছবিতে কাজ করিয়ে নিয়ে শিল্পীদের টাকা পরিশোধ করেননি তিনি। অনেকে অভিযোগ করেছেন। এই অভিযোগগুলো প্রমাণিত হওয়ার পর তার প্রযোজক সমিতির সদস্যপদ বাতিল হবে।

খোকন আরও বলেন, জায়েদ খান শিল্পী সমিতির ১৮৪ জনকে বিভিন্ন কারণ দেখিয়ে বহিষ্কার করেছেন। তারা যখন শিল্পী সমিতির সদস্য হয়েছেন তখন এই জায়েদ খানের জন্মই হয়নি। তারপরও তাদের সদস্যপদ বাতিল করেছেন। শিল্পীরা নতুন কাজ কীভাবে করবেন তা না ভেবে রাজনৈতিক খেলা করছেন। এগুলো বাদ দিয়ে শিল্পীদের কাজ করা নিয়ে ভাবেন। সেগুলো নিয়ে আলোচনা করুন।

তিনি আরও বলেন, চলচ্চিত্র ১৮ সংগঠন একটা সিদ্ধান্ত নিয়েছিল যেখানে শিল্পীদের রেমুনারেশন নিয়ে একটা নীতিমালা করেছিল। প্রযোজক বাঁচানোর জন্য ওই নীতিমালা করা হয়েছিল। সেখানেও শিল্পী সমিতি সমন্বয় না করে নীতিমালার বিরুদ্ধে কথা বললেন। প্রযোজিক যদি চলচ্চিত্রে কাস্ট না করায় তাহলে আপনি কীভাবে চলচ্চিত্রে কাজ করবেন? তাই এসব না করে শিল্পীরা কিভাবে চলচ্চিত্রের কাজ করবেন সেই বিষয়গুলো নিয়ে কথা বলেন। রংবাজি কিন্তু মগবাজার চলে না, আর মগবাজের বাহিরে গিয়েও কেউ রংবাজি করে না। এই বিষয়টি মাথায় রাখবেন।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর