শিরোনাম
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:১০
প্রিন্ট করুন printer

‌‘আমার ভাইয়ের রক্তে রাঙানো’ গানের অ্যাকাপেলা ভার্সন প্রকাশ

অনলাইন ডেস্ক

‌‘আমার ভাইয়ের রক্তে রাঙানো’ গানের অ্যাকাপেলা ভার্সন প্রকাশ

২১ ফেব্রুয়ারি। বাঙালির শোকের দিন। গর্বের দিন। ১৯৫২ সালের এই দিনে রাষ্ট্র ভাষা বাংলার দাবিতে সালাম, বরকত, রফিক, জব্বারসহ ভাষা শহীদদের বুকের তাজা রক্ত ঝরে। সে দিনটির স্মৃতি বাঙালির মনে অমর হয়ে আছে শহীদ দিবস হিসেবে। 

এদিন ভাষা শহীদদের স্মরণে নির্মিত শহীদ মিনার ভেসে যায় ফুলে ফুলে। অর্ধনমিত রাখা হয় জাতীয় পতাকা। পাশে তোলা হয় কালো পতাকা। তবে, ভাষা শহীদদের এই মহান আত্মত্যাগের মহিমা শুধু বাঙালি জাতির অন্তরেই সীমাবদ্ধ থাকেনি। ছড়িয়ে গেছে বিশ্ববাসীর প্রাণে। 

১৯৯৯ সালে ইউনেস্কো ২১ ফেব্রুয়ারিকে ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ হিসেবে স্বীকৃতি দেয়। এরপর থেকে দিনটি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালিত হয় বিশ্বব্যাপী।

এবারের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ‌‘আমার ভাইয়ের রক্তে রাঙানো’ গানটির সুরকার শহীদ আলতাফ মাহমুদসহ সকল ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে Capital Fm 94.8 এর উদ্ভাবনী পরিকল্পনা ও পরিবেশনায় এই প্রথমবারের মতো Capital Fm 94.8, এর Voice of Capital গানটির অ্যাকাপেলা ভার্সন প্রকাশ করলো।

voice of capital এর প্রযোজক রফিকুল ইসলাম ফরহাদ বলেন, খুব সল্প সময়ের মাঝে কাজটি শুরু করি আমরা, এই গানটির অ্যাকাপেলা এবং সাউন্ড ডিজাইন আমি নিজেই করেছি হাসিবুল আলম সম্রাট এবং অন্তরা রহমান কে সাথে নিয়ে। গানটিতে কণ্ঠ দিয়েছে Voice of Capital Season 1 এর ১০ জন ফাইনালিস্ট। আশা করছি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো’ গানটির সুরকার শহীদ আলতাফ মাহমুদসহ সকল ভাষা শহীদের প্রতি আমাদের এই শ্রদ্ধা লিসেনারদের মনে জায়গা করে নিবে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর