শিরোনাম
প্রকাশ : ৭ এপ্রিল, ২০২১ ১৪:২৩
আপডেট : ৭ এপ্রিল, ২০২১ ১৪:৩২
প্রিন্ট করুন printer

ইসরায়েলের লৌহমানবীর বায়োপিকে হেলেন মিরেন

অনলাইন ডেস্ক

ইসরায়েলের লৌহমানবীর বায়োপিকে হেলেন মিরেন
অভিনেত্রী হেলেন মিরেন

অস্কারজয়ী অভিনেত্রী হেলেন মিরেন এবার ‘দ্য কুইন’ ছবিতে ইসরায়েলের প্রধানমন্ত্রীর ভূমিকায় ভক্তদের সামনে আসছেন। দেশটির প্রথম নারী প্রধানমন্ত্রী গোল্ডা মেয়ারের বায়োপিক নিয়ে পর্দায় হাজির হবেন তিনি। দায়িত্ব পালন ও সিদ্ধান্ত নেওয়ার অটল অবস্থানের কারণে গোল্ডা মেয়ারকে ‘ইসরায়েলের লৌহমানবী’ বলা হয়।

ছবিটি পরিচালনা করবেন স্বল্পদৈর্ঘ্য বিভাগে অস্কার-জয়ী ইসরায়েলি নির্মাতা গাই নাতিভ। ছবিতে মেয়ারের শাসনামলের উত্তেজনাকর সময়গুলো ফুটিয়ে তোলা হবে। 

১৯৭৩ সালের ৬ অক্টোবর সিনাই ও গোলান মালভূমিতে হামলা করে মিশর, সিরিয়া ও জর্ডান। ওই সময়ের মেয়ারের নেওয়া ভূমিকাকে তুলে ধরা হবে ছবিতে। শুধু যুদ্ধের ময়দান নয়, ক্যাবিনেটের পুরুষ সদস্যদের সঙ্গেও কূটনীতির জালে লড়তে হয় তাকে।

নিজ দেশের নারী প্রধানমন্ত্রীকে নিয়ে সিনেমা নির্মাণের সুযোগ পেয়ে ভীষণ খুশি পরিচালক নাতিভ। সঙ্গে ধন্যবাদ দেন হেলেন মিরেনকে। ‘স্কিন’ শিরোনামের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের জন্য একাডেমি অ্যাওয়ার্ড পান গাই নাতিভ। এরপর ছবিটিকে পূর্ণদৈর্ঘ্যে রূপ দেন, যা জিতে নেয় আরও কিছু পুরস্কার।

মিরেন ‘দ্য কুইন’ ছবিতে রাণী দ্বিতীয় এলিজাবেথের চরিত্রে অভিনয় করেন। এ ছাড়া গসফোর্ড পার্ক, দ্য লাস্ট স্টেশন ও দ্য ম্যাডনেস অব কিং জর্জ ছবিতে অভিনয়ের জন্য অস্কার মনোনয়ন পান। এরপর তাকে যাবে ‘দ্য ডিউক’ ছবিতে, যা গত বছর ভেনিস চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। মুক্তির অপেক্ষায় আছে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ফ্র্যাঞ্চাইজির ‘এফনাইন’ ও আমাজনের অমনিবাস সিরিজ ‘সলোস’।

সম্প্রতি হেলেন মিরেন ওম্যান ইন গোল্ড, আই ইন দ্য স্কাই, দ্য ডেবট ও রেড ফ্র্যাঞ্চাইজিতে অভিনয় করেছেন। এছাড়াও টিভিতেও সমান জনপ্রিয় তিনি।

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর