১৬ জানুয়ারি, ২০২২ ১২:২০

মারা গেছেন গীতিকবি-সুরকার স্বপ্নীল

অনলাইন ডেস্ক

মারা গেছেন গীতিকবি-সুরকার স্বপ্নীল

এফ এইচ সরকার স্বপ্নীল।

হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন গীতিকবি-সুরকার এফ এইচ সরকার স্বপ্নীল। শনিবার (১৫ জানুয়ারি) দিবাগত রাত ১১টার দিকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর।

স্বপ্নীলের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন সংগীতশিল্পী বাপ্পা মজুমদার ও সন্দীপন। স্বপ্নীলের প্রায় দুই দশকের গানজীবনের বেশিরভাগ সময় এই দুই শিল্পীর সঙ্গেই কাটিয়েছিলেন। স্বপ্নীলের গ্রামের বাড়ি কুমিল্লায়। তবে তিনি বেড়ে উঠেছেন চট্টগ্রামে। গানের টানেই ১৯৮৮-৮৯ সালের দিকে ঢাকায় চলে আসেন তিনি।

স্বপ্নীলের ভাগ্নে রাজীব জানান, গত এক মাস ধরে যাত্রাবাড়িতে বোনের বাসায় ছিলেন গীতিকার-সুরকার স্বপ্নীল। শনিবার সন্ধ্যায় হঠাৎ তিনি অসুস্থবোধ করেন। এরপর তাকে প্রথমে ইসলামিয়া হাসপাতাল, পরে হলি ফ্যামিলি এবং জাতীয় হার্ট ফাউন্ডেশন হাসপাতাল ঘুরে নিয়ে যাওয়া হয় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে। সেখানে চিকিৎকরা তাকে বাচানোর জন্য স্যালাইন ও ইনজেকশন দেন। কিন্তু এর কিছুক্ষণ পরই রাত ১১টায় মারা যান তিনি।

স্বপ্নীলের মৃত্যুতে শোকাহত সন্দীপন বলেন, স্বপ্নীলের ভাগ্নে নিহাদ আমাকে বিষয়টি নিশ্চিত করে রাত ১২টার দিকে। চট্টগ্রাম থেকে গানের টানে এসে ঢাকায় আমাদের পথচলা একসঙ্গে শুরু। ২০০৬ সালে প্রকাশ হওয়া আমার একক অ্যালবাম ‘আয় প্রাণের উৎসবে’ এর সব গান তারই লেখা ও সুর করা। আমার সেই অসাধারণ বন্ধুটাকে হারিয়ে ফেললাম। আমাদের অনেক অনেক স্মৃতি। খুব খারাপ লাগছে তার মৃত্যুর কথা শুনে।

স্বপ্নীলের লেখা উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে আয় প্রাণের উৎসবে, রোদেলা দুপুরে, জল ছায়া, এখনই বিদায় বলো না, মাঝিরে প্রভৃতি। স্বপ্নীলের অকাল মৃত্যুতে শোক প্রকাশ করেছে গীতিকবি সংঘ বাংলাদেশ।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর