২৬ নভেম্বর, ২০২২ ১৬:০৬

বলিউড অভিনেতা বিক্রম গোখলে আর নেই

অনলাইন ডেস্ক

বলিউড অভিনেতা বিক্রম গোখলে আর নেই

বিক্রম গোখলে

বলিউডের বর্ষীয়ান অভিনেতা বিক্রম গোখলে আর নেই। শনিবার পুনের দীনানাথ মঙ্গেশকর হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৭৭ বছর বয়সী অভিনেতা। তার মৃত্যু সংবাদ নিশ্চিত করেছে সংবাদ সংস্থা এএনআই। 

গত ১৮ দিন ধরেই পুণের বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন বিক্রম গোখলে। গত বুধবার সন্ধ্যায় হঠাৎই তার শারীরিক পরিস্থিতির অবনতি ঘটে। কোমায় চলে যান অভিনেতা। তাকে রাখা হয়েছিল ভেন্টিলেটর সাপোর্টে। এর মাঝেই তার মৃত্যুর ভুয়া খবর রটে যায় বুধবার মধ্যরাতে। 

পরে তার স্ত্রী জানান, এখনো বেঁচে আছেন অভিনেতা। এরপর গতকাল শুক্রবার তার শারীরিক পরিস্থিতির সামান্য উন্নতিও হয়েছিল। কিন্তু শনিবার সব লড়াইয়ে ইতি টেনে না ফেরার দেশে চলে গেলেন ‘হাম দিল দে চুকে সনম’ খ্যাত অভিনেতা। 

বিক্রম গোখলে একধিকে ছিলেন অভিনেতা, অন্যদিকে ছিলেন পরিচালক। রঙ্গমঞ্চের সঙ্গে ছিল তার নিবিড় যোগ। পুণেতে একটি অ্যাক্টি অ্যাকাডেমি রয়েছে তার। ভবিষ্যত প্রজন্মকে অভিনয়ের তালিম দিয়েছেন বছরের পর বছর। 

১৯৪০ সালের ১৪ নভেম্বর জন্ম বিক্রম গোখলের। ছোট থেকেই অভিনয়ের জগতেই বড় হয়েছেন তিনি। তার বাবা চন্দ্রকান্ত গোখলে মারাঠি থিয়েটার এবং সিনেমার উল্লেখযোগ্য নাম ছিলেন। শুধু তাই নয়, প্রয়াত অভিনেতার প্রপ্রিতামহী দুর্গাবাই কামাথ ছিলেন ভারতীয় চলচ্চিত্রের প্রথম অভিনেত্রী। এক কথায় অভিনয় তাঁর রক্তে। পূর্বপুরুষদের পদচিহ্ন অনুসরণ করে ১৯৭১ সালে চলচ্চিত্রের দুনিয়ায় তাঁর পদার্পণ। প্রথম ছবি ছিল ‘পরওয়ানা’। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। 

সূত্র : হিন্দুস্তান টাইমস

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর