৩ জানুয়ারি, ২০২৩ ০৮:১০

হৃত্বিককে নিয়ে রাজামৌলির পুরনো মন্তব্যে তোলপাড়

অনলাইন ডেস্ক

হৃত্বিককে নিয়ে রাজামৌলির পুরনো মন্তব্যে তোলপাড়

(বাঁ থেকে) প্রভাস, হৃত্বিক ও রাজামৌলি

বছরের শুরুতেই নতুন কলেবর দেখিয়ে চমকে দিয়েছেন বলিউড অভিনেতা হৃত্বিক রোশন। কালো জিমের পোশাকের আড়ালে স্পষ্ট দেখা যাচ্ছে তার ‘সিক্স প্যাক’। মেদের লেশমাত্র নেই। উল্টো শরীরের প্রতিটি ভাঁজে ফুটে উঠেছে শারীরিক কসরতের কারুকাজ। সেই ছবি যেই না ঝড় তুলেছে ওমনি পাতাল ফুঁড়ে উঠে এল পুরনো এক ভাষণের ভিডিও। সেখানে দক্ষিণী পরিচালক এস এস রাজামৌলিকে বলতে শোনা যায়, প্রভাসের কাছে হৃত্বিক কিছুই নন! 

২০০৮ সালে ‘বিল্লা’ ছবির ট্রেলার মুক্তির দিনে কথাগুলো বলেছিলেন রাজামৌলি। তিনি দক্ষিণের ভূয়সী প্রশংসা করছিলেন সেদিন। তার কথায়, “বলিউডকে বহু দিন আগেই ছাপিয়ে গেছে দক্ষিণের ইন্ডাস্ট্রি। আমাদের সঙ্গে এখন কেবল হলিউডের তুলনা চলে। আমাদের কি হৃত্বিকের মতো হিরো নেই? ‘বিল্লা’র পোস্টার, ট্রেলার সবই দেখলাম সদ্য। আমি একটাই কথা বলব, প্রভাসের কাছে হৃত্বিক কিছুই নন।”

কথার মাঝেই হাততালির শব্দে হল ফেটে পড়ে। তার সেই ভাষণ যে অত্যন্ত জনপ্রিয় হয়েছিল তাতে সন্দেহ নেই। 

তবে এতদিন পর সেই ভিডিও আবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হল কেন? ২০২৩ সালে এসে এই বক্তব্য মোটেই সাড়া ফেলল না নেটদুনিয়ায়। উল্টো চটে গেলেন অনুরাগীরা। কেউ কেউ বললেন, “১৫ বছর আগের কথা! কে দেখত তখন তেলুগু ছবি?” আবার কেউ ক্ষোভ উগরে মন্তব্য করলেন, “কী সব বলছেন? প্রভাসের সঙ্গে কেন হৃত্বিকের তুলনা হবে?”

‘ফিটনেস’-এর বিষয়ে কথা বলতে গেলে বলিউডের অভিনেতাদের মধ্যে প্রথম সারিতে রয়েছেন হৃত্বিক। তার ‘ফিটনেস রেজিম’ অনেকের কাছেই অনুপ্রেরণা। ২০০০ সালে মুক্তিপ্রাপ্ত ‘কাহো না পেয়ার হ্যায়’ থেকে ‘বিক্রম বেদা’— মাঝে কেটে গেছে ২২ বছর। চরিত্রের প্রয়োজনে নানাভাবে নিজের চেহারায় বদল এনেছেন তিনি। এবার ‘ফাইটার’ ছবিতে দীপিকা পাড়ুকোনের বিপরীতে অভিনয় করতে দেখা যাবে তাকে। দেহের এই পরিবর্তন হৃত্বিকের আগামী ছবির প্রস্তুতি পর্ব বলেই মনে করছেন অনুরাগীদের একাংশ।

বিডি প্রতিদিন/কালাম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর