১১ ডিসেম্বর, ২০২৩ ২২:০১

বাউবিতে ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্র প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক

বাউবিতে ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্র প্রদর্শনী

ফাইল ছবি

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে (বাউবি) শহিদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটির বিশেষ প্রদর্শনী শুরু হয়েছে। সোমবার থেকে দুই দিনব্যাপী বিশেষ প্রদর্শনী শুরু হয়েছে, যা ১২ ডিসেম্বর মঙ্গলবার শেষ হবে।

শহিদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বাউবির সহায়তায় শিক্ষক সমিতির আয়োজনে বাউবি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা সম্মেলন ও প্রশিক্ষণ কেন্দ্রে এই প্রদর্শনী শুরু হয়। বিজয়ের মাসে জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা জানাতে বিশ্ববিদ্যালয়ের সকল পর্যায়ে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও তাদের পরিবারবর্গ অধীর আগ্রহে এই চলচ্চিত্র দেখেন।

এসময় বাউবির উপাচার্য ড. সৈয়দ হুমায়ুন আখতার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল, রেজিস্ট্রার ড. মহা. শফিকুল আলম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. আব্দুস সাত্তার, ডিনবৃন্দ ও বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রটি বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন এবং বিভিন্ন আন্দোলন সংগ্রামে তার অংশগ্রহণ ও নেতৃত্ব দেওয়াসহ ইতিহাসের গুরত্বপূর্ণ অধ্যায়গুলো তুলে ধরা হয়েছে। চলচ্চিত্রটি দেখে বর্তমান ও পরবর্তী প্রজন্মকে সঠিক ইতিহাস জানানো এবং অনুপ্রাণিত করার জন্য বাউবির শিক্ষক সমিতি এই চলচ্চিত্র বিশেষ প্রদর্শনের ব্যবস্থা করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর