১৯ এপ্রিল, ২০২৪ ১৪:৪৮

ভোট দিতে পারছেন না একঝাঁক শিল্পী

অনলাইন ডেস্ক

ভোট দিতে পারছেন না একঝাঁক শিল্পী

শাকিব খান-মৌসুমী-ফেরদৌস আহমেদ

উৎসবমুখর পরিবেশে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তবে এবারের নির্বাচনে ভোট দিতে পারছেন না অনেক তারকা অভিনয় শিল্পী। 

শুক্রবার সকাল ৯টায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) প্রাঙ্গণে শিল্পী সমিতির কার্যালয়ে শুরু হয় ভোটগ্রহণ। যা চলবে বিকেল ৫টা পর্যন্ত। গঠনতন্ত্র অনুযায়ী, ভোটগ্রহণের দিনই গণনা শেষে ফলাফল প্রকাশ করা হবে।

এদিন ভোটগ্রহণকে কেন্দ্র করে সকাল থেকেই বিএফডিসিতে নায়ক-নায়িকাদের ভিড় দেখা গেছে। আগত শিল্পীরা মূলত পছন্দের প্রার্থীকে ভোট দেয়ার জন্য হাজির হয়েছেন। অধিকাংশ ভোটার শিল্পীদের দেখা গেলেও এবার নির্বাচনে ভোট দিতে পারছেন না একঝাঁক তারকা শিল্পী। এরা হলেন অরুণা বিশ্বাস, শাকিব খান, ফেরদৌস আহমেদ, মৌসুমী, আনিসুর রহমান মিলন, আজিজুল হাকিম, বিপাশা কবির, রেসি, পুষ্পিতা পপি ও সোহানা সাবাসহ আরও কয়েকজন।

এসব তারকাদের ভোট দিতে না পারার পেছনে অবশ্য বিশেষ কোনো কারণ নেই। এদের অধিকাংশই ব্যক্তিগত কাজে বর্তমানে দেশের বাইরে অবস্থান করার জন্য ভোটপ্রদান করতে পারছেন না। 

জানা গেছে, বর্তমানে ভারতে অবস্থান করায় এবারের নির্বাচনে ভোট দিতে পারছেন না শাকিব। হায়দরাবাদে তার অভিনীত ‘দরদ’ সিনেমার শুটিং চলছে। মূলত দৃশ্যধারণের কাজে অংশ নেওয়ার কারণেই ভোট দিতে পারছেন না তিনি।

ঢাকা-১০ আসনের সংসদ সদস্য চিত্রনায়ক ফেরদৌস আহমেদ বর্তমানে কানাডায় অবস্থান করছেন। সেখান থেকে যাবেন যুক্তরাষ্ট্রে। আগামী ২০-২১ এপ্রিল নিউইয়র্কের জ্যামাইকা পারফর্মিং আর্টস সেন্টারে আয়োজিত ‘সুচিত্রা সেন আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসব’-এ অতিথি হিসেবে থাকবেন তিনি। ফলে আজ শিল্পী সমিতির নির্বাচনে ভোট দিতে পারছেন না এ তারকা সাংসদ।

বর্তমানে চিত্রনায়িকা মৌসুমী আমেরিকাতে অবস্থান করছেন। মৌসুমীর মেয়ে ফাইজার লেখাপড়ার জন্য এ বছরটা তাকে আমেরিকায় থাকতে হবে। ফলে শিল্পী সমিতির নির্বাচনে আজ ভোট দিতে পারছেন না এই তারকা।

এদিকে চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও আলোচিত নায়ক জায়েদ খানও এবার ভোট দিতে পারছেন না। সমিতি থেকে তার সদস্যপদ খারিজ হওয়ায় ভোটের সুযোগ হারিয়েছেন তিনি।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর