শিরোনাম
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি, ২০২০ ০১:০৯
আপডেট : ১২ ফেব্রুয়ারি, ২০২০ ১৩:২৬

ওরা মেনে নিতেই পারছে না নিজেদের পরাজয়

ফরহাদ টিটো

ওরা মেনে নিতেই পারছে না নিজেদের পরাজয়
ফরহাদ টিটো

ভারতের কিছু মিডিয়া, সোশ্যাল মিডিয়া সাইট দেখলাম..ফেসবুকে অসংখ্য ভারতীয়র মন্তব্য দেখলাম..ওরা মেনে নিতেই পারছে না অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশের কাছে নিজেদের পরাজয়। বাংলাদেশ তাদের চাইতে ভালো বা সমানে সমান টিম ছিলো তা না মেনে বাংলাদেশের খেলোয়াড়রা আক্রমণাত্মক, অভদ্র.. এইসব মিথ্যা প্রচারে ব্যস্ত হয়ে পড়েছে তারা।

তাদের কথায়-বার্তায় মনে হচ্ছে...ভারতের ক্রিকেট দল আর কর্মকর্তারা তুলসী পাতায় ধোয়া। ফাইনালের পর বাংলাদেশ দলের ভিক্টরি ল্যাপের সময় ভারতীয় টিম কি করেছে তা বোধ হয় অন্ধরাও দেখতে পেয়েছে টিভিতে! বাংলাদেশিদের আচরণ/শিষ্টাচার শেখায় ভারত! হা হা হা হা...

ফাইনাল শেষে আমাদের দলের অধিনায়ক আর ভারতের অধিনায়কের সাক্ষাৎকার দেখলেই বুঝে যাবেন দুই দেশের মানসিকতার পার্থক্য। যেখানে আমাদের অধিনায়ক ভুল স্বীকার করে ক্ষমাপ্রার্থী হলেন, সেখানে ভারতের অধিনায়ক সরাসরি অভিযোগ তুলে হীনমন্যতার পরিচয় দিলেন!

আয়তনে, জনসংখ্যায়, শিল্পায়নে, রাজনীতিতে, চিকিৎসায়, সিনেমায়, বড়দের ক্রিকেটে ভারতে অনেক এগিয়ে বাংলাদেশের চাইতে। কিন্তু আচার-ব্যবহার বা বিনয়ে বাংলাদেশের চাইতে এক ইঞ্চি এগিয়ে কি না তা নিয়ে বিরাট সন্দেহ আমার। নিশ্চই আপনারও!

(ফেসবুক থেকে সংগৃহীত)

বিডি প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য