বুধবার, ৩ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা
নারায়ণগঞ্জে ৭ খুন

আরও তিন র‌্যাব সদস্য রিমান্ডে

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের মামলায় র‌্যাব ১১-এর আরও তিন সদস্যকে গ্রেফতার করেছে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ নিয়ে ৭ খুনের ঘটনায় র‌্যাবের  মোট ১৭ জন গ্রেফতার হলেন। গ্রেফতার হওয়া ৩ সদস্য হলেন- হাবিলদার আবুল কালাম আজাদ, নাসির উদ্দিন ও বজলুর রহমান। গ্রেফতারকৃতদের গতকাল দুপুরে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনোয়ারা বেগমের আদালতে ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে প্রেরণ করা হলে আদালত ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ও জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রশীদ মণ্ডল বলেন, তদন্তকালে ঘটনার সঙ্গে ওই তিনজনের সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেছে। বিষয়টি র‌্যাবকে জানানোর পর মঙ্গলবার ভোরে তাদের ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পরে সাত খুনের মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়। ৭ খুনের ঘটনায় ইতিপূর্বে র‌্যাব ১১-এর সাবেক ৩ কর্মকর্তাসহ গ্রেফতারকৃত ১৪ জনের সবাই আদালতে দোষ স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছেন।
উল্লেখ্য, গত ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম, তার বন্ধু মনিরুজ্জামান স্বপন, তাজুল ইসলাম, লিটন, গাড়িচালক জাহাঙ্গীর আলম, আইনজীবী চন্দন কুমার সরকার ও তার গাড়িচালক ইব্রাহীম অপহৃত হন। পরে শীতলক্ষ্যা নদী থেকে ৩০ এপ্রিল ৬ জনের ও ১ মে একজনের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ফতুল্লা মডেল থানায় নিহত প্যানেল মেয়র নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি ও নিহত আইনজীবী চন্দন সরকারের জামাতা ডা. বিজয় কুমার পাল বাদী হয়ে পৃথক দুটি মামলা করেন।
মামলায় এ পর্যন্ত র‌্যাবের সাবেক তিন কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, মেজর আরিফ হোসেন ও  লেফটেন্যান্ট কমান্ডার এমএম রানাসহ ২৭ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে ১৪ জন র‌্যাব সদস্য হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। আর ১১ জন র‌্যাব সদস্যসহ ১৬ জন সাক্ষী হিসেবে আদালতে জবানবন্দি দিয়েছেন।

সর্বশেষ খবর