শিরোনাম
প্রকাশ : শনিবার, ২১ মে, ২০১৬ ০০:০০ টা
আপলোড : ২০ মে, ২০১৬ ২৩:৩২

রহস্যময় বোমায় প্রাণ গেল স্কুলছাত্রের

কুষ্টিয়া প্রতিনিধি

রহস্যময় বোমায় প্রাণ গেল স্কুলছাত্রের

কুষ্টিয়ায় বোমা বিস্ফোরণে নাঈম (১৫) নামে নবম শ্রেণির এক ছাত্র নিহত হয়েছে। এ ঘটনায় দুজন গুরুতর আহত হয়েছে।

আহতরা কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। গতকাল বেলা ১১টার দিকে সদর উপজেলার কবুরহাট এলাকায় এ ঘটনা ঘটে। কুড়িয়ে পাওয়া বোমায় এ ঘটনা ঘটেছে বলে পরিবার ও স্থানীয়রা জানিয়েছেন। ঘটনাস্থলের পাশ থেকেই একটি অবিস্ফোরিত বোমা উদ্ধার করেছে র‌্যাব।  পুলিশ, নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, কবুরহাট চেয়ারম্যানপাড়ার তামবার আলীর ছেলে নাঈম ও একই এলাকার আবদুল খালেকের ছেলে হাফিজুর রহমান কলাবাড়ি মাঠে ক্রিকেট খেলা শেষে বাড়ি ফিরছিল। পথিমধ্যে মাদ্রাসাপাড়ায় কালো টেপে মোড়ানো একটি বলসদৃশ বস্তু দেখতে পায়। নাঈম টেপে মোড়ানো বস্তুটি বল মনে করে টেপটি খুলতে থাকে। একপর‌্যায়ে বিকট শব্দে সেটির বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলে কবুরহাট মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র নাঈম নিহত হয়। এ ঘটনায় নাঈমের বন্ধু একই স্কুলের নবম শ্রেণির ছাত্র হাফিজুর রহমান (১৫) এবং পাশে থাকা হাবিবুর রহমান (৪০) গুরুতর আহত হয়। স্থানীয়রা ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, বোমায় নাঈমের শরীরের অনেক অংশ ছিন্নভিন্ন হয়ে গেছে। এলাকার বাড়িঘরে মাংস লেগে আছে। বোমায় নিহত নাঈমের পিতা তামবার আলী জানান, সকালে ক্রিকেট ম্যাচের ফাইনাল খেলা ছিল। এন্ট্রি ফি দেওয়ার কথা বলে ১০০ টাকা নিয়ে গেছে আমার কাছ থেকে। এক বন্ধুর সঙ্গে বাড়ি থেকে বেরিয়ে যায়। আহত হাফিজ জানায়, টেপ মারা বস্তু পেয়ে মনে করেছিল ক্রিকেট বল। পরে নাঈম সেটির গায়ে লাগানো টেপ খোলার সময় বিকট শব্দে ফেটে যায়। এরপর আর কিছু মনে নেই। নিহত নাঈমের মা নাজমা বেগম জানান, সকালে কোরআন শরিফ পড়ছিলাম। পাশের বাড়ির খালেকের ছেলে হাফিজ বাড়ি থেকে খেলার জন্য ডেকে নিয়ে যায়। পরে শুনি ছেলে বোমা ফেটে মারা গেছে।

স্থানীয়রা জানান, নাঈম মেধাবী ছাত্র ছিল। বাবা একটি চাতালের মিস্ত্রি। এখনো দুটি বোমা পড়ে আছে ওই এলাকায়। র‌্যাবের একটি দল ঘটনাস্থলটি ঘিরে রেখেছে। র‌্যাবের একজন কর্মকর্তা জানান, দুটি তাজা বোমা পাওয়া গেছে। তবে কীভাবে এখানে বোমা এলো তা খতিয়ে দেখা হচ্ছে।

কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ শাহাবুদ্দিন চৌধুরী জানান, কবুরহাটে বোমা বিস্ফোরণে এক স্কুলছাত্র মারা গেছে। দুটি বোমা উদ্ধার করা হয়েছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর