শিরোনাম
প্রকাশ : সোমবার, ৬ মার্চ, ২০১৭ ০০:০০ টা
আপলোড : ৫ মার্চ, ২০১৭ ২৩:৩৭

ইন্টার্নদের ধর্মঘট ভোগান্তি চরমে

নিজস্ব প্রতিবেদক

ইন্টার্নদের ধর্মঘট ভোগান্তি চরমে

চার শিক্ষানবিস চিকিৎসকের বিরুদ্ধে শাস্তির ঘটনায় চতুর্থ দিনের মতো ঢাকা মেডিকেল, মিটফোর্ড হাসপাতাল, বগুড়া, চট্টগ্রাম, খুলনা, সিলেট, দিনাজপুরসহ দেশের অন্যান্য হাসপাতালে কর্মবিরতি পালন করেছেন শিক্ষানবিস চিকিৎসকরা। গতকাল রোগীদের জিম্মি করে মিছিল-মানববন্ধনের মাধ্যমে তারা কর্মবিরতি পালন করেন। শাস্তি প্রত্যাহার না হলে আরও কঠোর কর্মসূচিতে যাওয়ার হুঁশিয়ারি দেন তারা। এদিকে শিক্ষানবিস চিকিৎসকদের কর্মবিরতিতে ভোগান্তির শিকার হচ্ছেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা রোগীরা। এভাবে রোগীদের জিম্মি করে নিজেদের দাবি পূরণকে অমানবিক বলে অভিযোগ করেন হাসপাতালে চিকিৎসা নিতে এসে দুর্ভোগের শিকার মানুষ। গতকাল বিকালে কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষানবিস চিকিৎসকরা। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষানবিস চিকিৎসক পরিষদের ব্যানারে আয়োজিত মানববন্ধনে সংগঠনের সভাপতি ডা. তাসনিম আহমদ বলেন, বগুড়া মেডিকেল কলেজ ও হাসপাতালের চার শিক্ষানবিস চিকিৎসকের ট্রেনিং স্থগিত ও বদলির নির্দেশ মঙ্গলবার সকাল ৮টার মধ্যে প্রত্যাহার করতে হবে। নয় তো আমরা কর্মবিরতিসহ কঠোর আন্দোলনে যাব। প্রতিনিধিদের পাঠানো খবর—

নিজস্ব প্রতিবেদক বগুড়া জানান, টানা চতুর্থ দিনেও কাজে যোগ দেননি বগুড়া শজিমেক হাসপাতালের শিক্ষানবিস চিকিৎসকরা। সকাল ১০টা থেকে প্রশাসনিক ভবনের মূল ফটকের সামনে মানববন্ধন করেন তারা। পরে মিছিল নিয়ে মেডিকেল কলেজের দিকে যান। দুপুর ১২টা পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয় হাসপাতালের বহির্বিভাগের কার্যক্রম। শুধু তাই নয়, মেডিকেল কলেজের ক্লাস বন্ধ রেখে মানববন্ধনে শিক্ষার্থীদের নিয়ে আসেন শিক্ষানবিস চিকিৎসকরা। মানববন্ধনে শাস্তি পাওয়া শিক্ষানবিস কুতুবউদ্দিন বলেন, তদন্ত কমিটি মিথ্যা রিপোর্ট দিয়েছে। শাস্তি প্রত্যাহার করে আমাদের দাবি না মানলে ধর্মঘট চলতেই থাকবে।

নিজস্ব প্রতিবেদক সিলেট জানান, সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষানবিস চিকিৎসকরা গতকাল দ্বিতীয় দিনের মতো কর্মবিরতি পালন করছেন। এ ছাড়া দুপুরে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। এর কারণে হাসপাতালে ভর্তি রোগীরা পড়েন চরম ভোগান্তিতে।

দিনাজপুর প্রতিনিধি জানান, দ্বিতীয় দিনের মতো ধর্মঘট পালন অব্যাহত রেখে দাবি পূরণ না হলে পরবর্তীতে আরও কঠোর কর্মসূচিতে যাওয়ার হুমকি দিয়েছেন দিনাজপুর মেডিকেল কলেজের শিক্ষানবিস চিকিৎসকরা। এ ছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, বরিশালের শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতাল এবং খুলনা মেডিকেল কলেজ হাসপাতালেও অব্যাহত ছিল শিক্ষানবিস চিকিৎসকদের কর্মবিরতি। এ কর্মবিরতিতে জীবন ঝুঁকি এবং ভোগান্তিতে পড়েন হাসপাতালে ভর্তি থাকা রোগী এবং চিকিৎসা নিতে আসা মানুষ।


আপনার মন্তব্য