শিরোনাম
প্রকাশ : বুধবার, ১২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১১ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:২৬

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক বার্নিকাটের

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক বার্নিকাটের

মিয়ানমার থেকে বিতাড়িত হয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের প্রত্যাবাসন প্রশ্নে আসন্ন জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে শক্তিশালী ভূমিকা পালন করবে যুক্তরাষ্ট্র। গতকাল সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সাক্ষাৎ করতে এসে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট এ কথা বলেন। সাক্ষাতের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের বলেন, বৈঠকে বিভিন্ন বিষয়ে বিশেষ করে বাংলাদেশের জ্বালানি খাতে দুই দেশের সহযোগিতার বিষয় গুরুত্ব পায়। মার্কিন রাষ্ট্রদূত বলেন, জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যুক্তরাষ্ট্র প্রেসিডেন্সি পাবে এবং তখন রোহিঙ্গা শরণার্থীদের মিয়ানমারে নিজ বাসভূমে প্রত্যাবাসনের বিষয়টি গুরুত্বের সঙ্গে তোলা হবে। বৈঠকে বার্নিকাট বাংলাদেশের জ্বালানি খাতে যুক্তরাষ্ট্রের আগ্রহের কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানান।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তার সরকার জ্বালানি খাত থেকে শুরু করে টিভি, মোবাইল ফোনসহ বিভিন্ন খাতকে বেসরকারি খাতে উন্মুক্ত করে দিয়েছে, যাতে দেশে কর্মসংস্থান সৃষ্টি হয়।

আলোচনাকালে মার্কিন রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীকে বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশে সহিংসতামুক্ত সুষ্ঠু ও স্বচ্ছ পরিবেশে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন আশা করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আগামী সাধারণ নির্বাচন অবশ্যই সুষ্ঠু ও স্বচ্ছভাবে হবে। তার সরকার সে লক্ষ্যেই সব প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর