বুধবার, ২৯ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা

বিএনপির সশস্ত্র মহড়া দেওয়ার প্ল্যান

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সশস্ত্র মহড়া দেওয়ার প্ল্যান

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের পরিবেশ বিঘিœত করতে বিএনপি বাইরে থেকে অস্ত্রধারী গুন্ডাদের ঢাকায় এনে জড়ো করছে। ভোটের দিন সশস্ত্র মহড়া দেওয়ার বিষয়টি তারা প্ল্যান করে রেখেছে। গতকাল বিকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে দলের সম্পাদকমন্ডলীর সভা শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। নির্বাচন কমিশনকে এ বিষয়ে জানানো হয়েছে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘আমরা বলেছি বিএনপির এমন অবস্থানে নির্বাচন কমিশনকে দায়িত্ব নিতে হবে। এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত। তল্লাশি করে ব্যবস্থা নিতে হবে। নির্বাচন কমিশন যদি একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করতে চায় তাহলে তাদের সে রকম পরিবেশ বজায় রাখতে হবে। এ দায়িত্ব নির্বাচন কমিশনের। কেননা শেখ হাসিনার সরকার নির্বাচন কমিশনকে সম্পূর্ণ স্বাধীন ও কর্তৃত্বপরায়ণ অবস্থানে থেকে নির্বাচন পরিচালনা করার সব স্বাধীনতা ও সুবিধা দিতে প্রস্তুত।’ কাউন্সিলর পদে বিদ্রোহী প্রার্থীদের নিয়ে দলের অবস্থান জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ‘কোনো বিদ্রোহী প্রার্থীর জন্য নির্বাচনের পরিবেশ ক্ষুণœ হচ্ছে এমন খবর কি এখন পর্যন্ত আছে? আমরা অভ্যন্তরীণভাবে বিষয়গুলো দেখছি।

বিদ্রোহীদের কারণে নির্বাচনী পরিবেশ যখন নষ্ট হচ্ছে না, তখন বিষয়গুলো আমাদের ওপর ছেড়ে দিন। এটা আপনাদের (সাংবাদিক) বিষয় নয়, আমাদের বিষয়। আমাদের শৃঙ্খলা কমিটি আছে, তারা সেগুলো দেখবে।’

ওবায়দুল কাদের জানান, সম্পাদকমন্ডলীর সভায় আগামী এক মাসের মধ্যে বিষয়ভিত্তিক সম্পাদকীয় উপকমিটিগুলো গঠন করে দলীয় সভানেত্রীর কার্যালয়ে জমাদানের নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত যুগ্মসাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের ফেব্রুয়ারি থেকে মেয়াদোত্তীর্ণ জেলা, উপজেলা, থানা কমিটিগুলোর কাউন্সিল করার নির্দেশনা দেওয়া হয়েছে। ‘মুজিববর্ষ’ উপলক্ষে আওয়ামী লীগ স্মরণিকা বের করবে ও প্রবীণ নেতাদের সংবর্ধনা দেওয়া হবে বলে জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। এ সময় উপস্থিত ছিলেন জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, দীপু মনি, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বি এম মোজাম্মেল হক, মির্জা আজম, এস এম কামাল হোসেন, আফজাল হোসেন, মৃণালকান্তি দাস, সুজিত রায় নন্দী, ফরিদুন্নাহার লাইলী, মেহের আফরোজ চুমকি, রোকেয়া সুলতানা, সাখাওয়াত হোসেন শফিক, শফিউল আলম চৌধুরী নাদেল, আবদুস সোবাহান গোলাপ, আবদুস সবুর, সেলিম মাহমুদ, বিপ্লব বড়ুয়া, হারুনুর রশিদ, আমিনুল ইসলাম আমিন, সায়েম খান, রিয়াজুল কবির কাওছার, সাহাবুদ্দিন ফরাজি, আনিসুর রহমান প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর