শিরোনাম
প্রকাশ : বুধবার, ১২ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১১ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:৫১

নাছিরসহ মনোনয়নপত্র নিলেন সাতজন নেতাদের সঙ্গে বৈঠক ফখরুলের

নিজস্ব প্রতিবেদক ঢাকা ও চট্টগ্রাম

নাছিরসহ মনোনয়নপত্র নিলেন সাতজন নেতাদের সঙ্গে বৈঠক ফখরুলের

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিনসহ মোট সাতজন দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। গত দুই দিনে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডি কার্যালয় থেকে  তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন। গতকাল চট্টগ্রাম মহানগরের নেতাদের নিয়ে বৈঠক করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মহানগরের কাজীর দেউড়ির নসিমন ভবনে দলীয় কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। গতকাল দুপুরে চট্টগ্রাম সিটি নির্বাচনে অংশ নিতে দলীয় সভানেত্রীর কার্যালয়ে আসেন বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিন। তিনি কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন। পরে সাংবাদিকদের মেয়র নাছির বলেন, মেয়র হিসেবে আমি সফল হয়েছি। আমার সর্বোচ্চটা দিয়ে কাজ করেছি। আমি আবারও দলীয় মনোনয়ন চাই। এ ক্ষেত্রে আমাদের প্রাণপ্রিয় নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সিদ্ধান্ত নেবেন সে সিদ্ধান্ত মেনে নেব। এ ছাড়া মেয়র পদে দলীয় মনোনয়ন পেতে গত দুই দিনে সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসিসহ আরও ছয়জন আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেন। তারা হলেন, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী, নগর আওয়ামী লীগ নেতা এবং নুরুল ইসলাম বিএসসির বড় ছেলে মুজিবুর রহমান, চট্টগ্রাম আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন চৌধুরী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ ইউনূস। পাশাপাশি কাউন্সিলর পদে দলীয় আবেদন ফরম নিয়েছেন ২৩৪ জন। দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মির্জা ফখরুলের বৈঠক : চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে নগরের শীর্ষ নেতাদের নিয়ে বৈঠক করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল মহানগরের কাজীর দেউড়ির নসিমন ভবনে দলীয় কার্যালয়ে এ বৈঠকে মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক আবুল হোসেন বকর, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য মীর হেলাল উদ্দিন, নগর বিএনপির সহসভাপতি আবু সুফিয়ানসহ মহানগর বিএনপির সব নেতা, থানা ও ওয়ার্ড কমিটি এবং অঙ্গ-সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।

বৈঠকে মেয়র পদে মনোনয়নে সমর্থনের পাল্লা ডা. শাহাদাত হোসেনের পক্ষে স্পষ্ট হয়ে ওঠে। উপস্থিত নেতা-কর্মীরা বলেছেন, বিএনপি চসিক নির্বাচনে অংশ নিলে মেয়র পদে ডা. শাহাদাত হোসেনকেই মনোনয়ন দিতে হবে। এর বাইরে তারা অন্য কাউকে আশা করছেন না। দুই-একদিনের মধ্যেই বিষয়টি চূড়ান্ত করা হতে পারে। 

খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে : বৈঠকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সরকার পরিকল্পিতভাবে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে বলে অভিযোগ তুলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বেগম খালেদা জিয়া খুবই অসুস্থ। বিছানা থেকে তিনি উঠতে পারেন না, দাঁড়াতেও পারেন না। ডায়াবেটিস বেড়ে গেছে। এ অবস্থায় যথাযথ চিকিৎসা না দিয়ে তাকে সরকার মৃত্যুর দিকে  ঠেলে দিচ্ছে। মির্জা ফখরুল বলেন, সারা দেশে ৩৫ লাখ বিএনপির নেতা-কর্মীকে আসামি করা হয়েছে। যখন যেভাবে পারছে হত্যা করছে, গুম করছে জুডিশিয়াল কিলিং করছে। এরপরও বিএনপি গণতন্ত্রের অধিকার আদায়ের সংগ্রাম থেকে দূরে যায়নি। তথ্যমন্ত্রী হাছান মাহমুদ চৌধুরীর দিকে ইঙ্গিত করে তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় এই মন্ত্রীর জন্মও হয়নি। অথচ তিনি মুক্তিযুদ্ধ নিয়ে কথা বলেন। বেফাঁস কথা বলেন, ‘বিএনপি কোনো দল নয়, বিএনপির জনসমর্থন নেই এ রকম।’


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর