শিরোনাম
প্রকাশ : শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৪ ডিসেম্বর, ২০২০ ২৩:২৩

ভাস্কর্যবিরোধী বিক্ষোভে পুলিশের বাধা, লাঠিচার্জ

নিজস্ব প্রতিবেদক

ভাস্কর্যবিরোধী বিক্ষোভে পুলিশের বাধা, লাঠিচার্জ
বায়তুল মোকাররমে গতকাল বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জ -বাংলাদেশ প্রতিদিন

রাজধানীতে গতকাল ভাস্কর্যবিরোধী বিক্ষোভে লাঠিচার্জ করেছে পুলিশ। এতে কয়েকজন আহত এবং একজনকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

বাধা উপেক্ষা করে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জুমার নামাজ শেষে বিক্ষোভ করেন ভাস্কর্যবিরোধীরা।

মোনাজাত শেষ হলে বিক্ষোভকারীরা বায়তুল মোকাররমের উত্তর গেটের সিঁড়িতে অবস্থান নিয়ে স্লোগান দিতে শুরু করেন। এ সময় পুলিশ তাদের চলে যেতে বলে। প্রায় আধা ঘণ্টা স্লোগান দেওয়ার পর সিঁড়ি থেকে নেমে যান বিক্ষোভকারীরা। দুপুর ২টার দিকে উত্তর গেট দিয়ে বের হয়ে তারা বিজয়নগরের দিকে আসেন। এ সময় বিক্ষোভকারীরা জমায়েত হওয়ার চেষ্টা করলে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

পুলিশের মতিঝিল জোনের এডিসি এনামুল হক মিঠু সাংবাদিকদের বলেন, অনুমতি ছাড়া যেকোনো সভা সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। তারপরও নামাজের পর কিছু লোক বিক্ষোভের জন্য দাঁড়িয়ে যায়। আমরা তাদের সরে যেতে বলি। পরবর্তীতে শাহবাগ মোড়ের দিকে যাওয়ার চেষ্টা করলে আমরা তাদের ছত্রভঙ্গ করে দিই। তারা ব্যারিকেড ভেঙে শাহবাগ যাওয়ার চেষ্টা করেছিল। তারা কারা সেটা এখনই বলা যাচ্ছে না। কারণ তারা কোনো ব্যানার নিয়ে আসেনি।

মূর্তির বিরুদ্ধে আন্দোলন ইমানি দায়িত্ব : বাংলাদেশ খেলাফত আন্দোলনের সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন এক বিবৃতিতে বলেছেন, মূর্তি তৈরি, স্থাপন, সংরক্ষণ এবং বেচাকেনা ইত্যাদি ইসলামে কঠিনভাবে নিষিদ্ধ। মূর্তির বিরুদ্ধে নবী-রাসূল ও ওলী-আউলিয়ারা সংগ্রাম করে গেছেন। এ জন্য উলামায়ে কেরাম ও ধর্মপ্রাণ মুসলমানরা আন্দোলন করে যাচ্ছেন। তিনি আরও বলেন, ইসলামের দৃষ্টিতে মূর্তি ও ভাস্কর্য দুটোই  পরিত্যাজ্য। অপব্যাখ্যাকারীরা ইসলামের শত্রু।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর