মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

ওসিদের হতে হবে হ্যামিলনের বাঁশিওয়ালা

নিজস্ব প্রতিবেদক

ওসিদের হতে হবে হ্যামিলনের বাঁশিওয়ালা

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, জেলার প্রতিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা (ওসি) হতে পারেন ওই থানার সামাজিক নেতা। মানুষ তাকে ভালোবাসবে, তার কথা শুনবে। তার ফোর্সকে ভালোবাসবে। পুলিশের হ্যামিলনের বাঁশিওয়ালা হওয়ার সুযোগ রয়েছে। ওসি হবেন তার এলাকার হ্যামিলনের বাঁশিওয়ালা, বিট পুলিশের কর্মকর্তারা হবেন ওই বিটের হ্যামিলনের বাঁশিওয়ালা। পুলিশ বাহিনীতে ভালো কাজ করার অমিত সম্ভাবনা রয়েছে। এ সম্ভাবনা ও আইনি সক্ষমতা কাজে লাগিয়ে পুলিশকে মানুষের প্রথম ভরসাস্থলে পরিণত হতে হবে।

গতকাল দুপুরে বরিশাল জেলা পুলিশ লাইনসে বরিশাল রেঞ্জ, বরিশাল মহানগর ও অন্যান্য পুলিশ ইউনিটের সদস্যের সঙ্গে প্রধান অতিথি হিসেবে মতবিনিময়কালে তিনি এসব বলেন। সভায় বিশেষ অতিথি ছিলেন বরিশাল মহানগর পুলিশ (বিএমপি) কমিশনার মো. শাহাবুদ্দিন খান। সভাপতিত্ব করেন বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম।

আইজিপি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে ১৯৭১ সালে পুলিশ প্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলে। এবার করোনাকালে জনসেবায় এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করল পুলিশ। মানুষ এর প্রতিদানও দিয়েছে। এখন সময় এসেছে পুলিশ সদস্যদের দৃষ্টিভঙ্গি পাল্টানোর। জনগণকে নির্মোহ সেবা দিতে হবে। বিনিময়ে তাদের শ্রদ্ধা পাবেন, ভালোবাসা পাবেন। তবে কল্যাণ ও শৃঙ্খলা এক নয়। শৃঙ্খলার সঙ্গে কোনোভাবেই আপস করা হবে না।

তিনি বলেন, করোনাকালে সম্মুখযোদ্ধা পুলিশ সদস্যদের চিকিৎসায় বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল আধুনিকায়ন করা হয়েছে। বিভাগীয় হাসপাতালের আধুনিকায়ন করা হচ্ছে। পুলিশ সদস্যদের সন্তানদের শিক্ষায় আট বিভাগে আধুনিক শিক্ষাপ্রতিষ্ঠান করা হচ্ছে। পুলিশ সদস্যদের কল্যাণে যথাসম্ভব সব উদ্যোগ নেওয়া হয়েছে।

সর্বশেষ খবর