শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২৬ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৫ মার্চ, ২০২১ ২৩:০৮

শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে ২৩ মে

নিজস্ব প্রতিবেদক

Google News

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান আগামী ২৩ মে শুরু করার সিদ্ধান্ত  নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। গতকাল সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশসহ সারা বিশ্বে চলমান কভিড-১৯ মহামারীতে সংক্রমণের ঊর্ধ্বগতি পরিলক্ষিত হওয়ায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তা বিবেচনায় এবং কভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেন। এদিকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি অব্যাহত থাকলে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি বিশ্ববিদ্যালয় পর্যায়ের ছুটির সঙ্গে সমন্বয় করে ঈদের পর পর্যন্ত বৃদ্ধি করা হতে পারে। গতকাল ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে গণহত্যা দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। উল্লেখ্য, সর্বশেষ ঘোষণা অনুযায়ী, ৩০ মার্চ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা ছিল।

 

দীপু মনি বলেন, সরকার এমন কোনো সিদ্ধান্ত নেবে না যাতে শিক্ষক-শিক্ষার্থী সবাই ক্ষতির মুখে পড়ে। যেহেতু করোনা সংক্রমণ সারা বিশ্বের সঙ্গে বাংলাদেশেও বাড়ছে, সে জন্য বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে মিল রেখে ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা ভাবা হচ্ছে। প্রসঙ্গত,  করোনা মহামারী শুরুর পর গত বছরের ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।  এ ছাড়া সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আগামী ২৪ মে থেকে  ক্লাস শুরুর ঘোষণা রয়েছে।